নাটোরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ , ডিসেম্বর ১, ২০২০

নাটোরের বড়াইগ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যার দায়ে স্বামী রুবেল হোসেনকে মৃত্যুদণ্ডসহ ১ লাখ টাকার অর্থদণ্ড দিয়েছেন আদালত।  

আজ মঙ্গলবার দুপুরে নাটোরের নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইমদাদুল হক এ রায় ঘোষণা করেন।

আদালত সূত্রে জানাযায়, ২০১৭ সালে ২৭ জুন বড়াইগ্রাম উপজেলার শিবপুর গ্রামের খোকন মুন্সির ছেলে রুবেল হোসেনের সাথে সিরাজগঞ্জের তেঁতুলিয়া গ্রামের মৃত আকবর আলী শেখের মেয়ে ফাতেমা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্ত্রী ফাতেমাকে নির্যাতন করতে থাকে রুবেল। এক পর্যায়ে একই বছরের ২৬ সেপ্টেম্বর রাতে মামলার অন্য আসামিদের সহযোগিতায় ফাতেমাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়।

এ ঘটনায় নিহতের বোন আকলিমা বেগম বাদী হয়ে বড়াইগ্রাম থানায় রুবেল হোসেনসহ ৪ জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে অন্য আসামিদের বাদ দিয়ে রুবেলের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুরিশ।

পরে মামলাটি বিচারের জন্য অত্র আদালতে প্রেরিত হলে আজ মঙ্গলবার দুপুরে নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইমদাদুল হক উল্লেখিত রায় প্রদান করেন।

স্পেশাল পাবলিক প্রসিকিউটার আনিসুর রহমান জানান, ‘বিচারক তার রায়ে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করাসহ অর্থদণ্ডের অর্থ নিহত ফাতেমার পিতা-মাতাকে ক্ষতিপূরণ বাবদ প্রদানের নির্দেশ দিয়েছেন।’