পার্বতীপুরে ক্ষুদ্র ও প্রান্তিক ৮ হাজার ৮৬৪ কৃষক পেল কৃষি প্রণোদনা

মনজুরুল হক মঞ্জু মনজুরুল হক মঞ্জু

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২:২৬ অপরাহ্ণ , নভেম্বর ৩০, ২০২০

কৃষি প্রণোদনা ও পূর্নবাসন কর্মসূচির আওতায় দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ৮ হাজার ৮৬৪ কৃষককে বিনামূল্যে কৃষি প্রণোদনার বীজ ও রাসায়নিক সার দেওয়া হয়েছে। আজ সোমবার দুপুর ১২টায় উপজেলা কৃষি সম্প্রসারণ চত্তরে উপজেলার ১০ ইউনিয়ন ও এক পৌরসভার ৮ হাজার ৮৬৪ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে গম, ভূট্টা, সূর্যমুখি, টমেটো, মরিজ, পেয়াজ ও বোরো হাইব্রীডের বীজ বিতরন করা হয়।
বিনামূল্যে বীজ প্রণোদনা কর্মসূচির উদ্ধোধন করেন- অনুষ্ঠানের প্রধান অতিথি পার্বতীপুর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- পার্বতীপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদ। এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান, কৃষি সম্প্রাসারন কর্মকর্তা সাজেদুর রহমান ও উপ-সহকারি উদ্ভিদ কর্মকর্তা মাহবুবুর রহমান উপস্থিত ছিলেন।
পার্বতীপুর উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রাকিবুজ্জামান বলেন, উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। বর্তমান করোনাকালীন সময়ে ফসল উৎপাদন বৃদ্ধি, পতিত জমি ব্যবহার ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে কৃষি মন্ত্রনালয় এ কার্যক্রম গ্রহন করে। উপজেলার ১০ ইউনিয়ন ও ১টি পৌরসভার ৮ হাজার ৮৬৪ জন কৃষকের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরন করা হয়। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চি জমিও যাতে পতিত না থাকে এবং ফসল উৎপাদক বৃদ্ধি করার লক্ষে কৃষি বিভাগ কার্যক্রম পরিচালনা করে আসছে।