ফেনীতে পৌরসভা নির্বাচন নিয়ে উত্তেজনা

প্রকাশিত: ১১:৪৮ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৪, ২০২০

পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ফেনীতে আনন্দ উৎসব বিরাজ করছে। যদিও শংকা , উদ্বেগ প্রার্থীদের মুখে। এই নির্বাচনেও নিজেদের ক্ষমতা দখলে রাখতে চান ক্ষমতাসীনরা। অন্যান্য রাজনৈতিক দলসহ মাঠে থাকছে প্রধান বিরোধী দল বিএনপি।
উভয় দলই তাদের নির্বাচনী কৌশল ঠিক রাখতে তৎপর রয়েছে। আসন্ন নির্বাচন দলের প্রার্থী যাচাইয়ে বুধবার থেকে আবেদন ফরম বিক্রি চলেছে। জেলা আওয়ামীলীগ গঠিত মনোয়ন বোর্ডের সদস্য সচিব শহীদউল্লাহ খোন্দকার জানান, প্রথম দিনেই ১৮জন প্রার্থী ফরম সংগ্রহ করেন।
বৃহস্পতিবার বিকালে শহরের দলীয় কার্যালয়ে মেয়র পদে ফরম সংগ্রহ করতে নিজ নিজ দলের সমর্থক- কর্মীদের নিয়ে হাজির হন প্রার্থীরা। তিনি জানান মেয়র পদে এবারেও আবেদন ফরম সংগ্রহ করেন বর্তমান মেয়র হাজী আলাউদ্দিন। একই পৌরসভায় ওপর প্রার্থীতা ফরম সংগ্রহ করেন ছাত্রনেতা মনোয়ার হোসেন সেন্টু।
তিনি বলেন তৃণমূলের ভোটেই ফেনীতে আসন্ন নির্বা চনে মেয়র পদে আওয়ামীলীগের প্রার্থীতা নির্ধারণ করা হবে। সংশ্লিষ্ট পৌরসভা ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদকের ভোটের ফলাফলের ভিত্তিতে প্রার্থীদের নাম স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে পাঠানে া হবে।
১ লা ডিসেম্বর ফেনীর পাঁচটি পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দিতা করতে আগ্রহীদের ফরম সংগ্রহের জন্য তারিখ ঘোষনা করা হয়। সূত্র জানায় বৃহস্পতিবার দ্বিতীয় দিন বিকাল তিনটা হতে সন্ধ্যা সাতটা পর্যন্ত এই আবেদন সংগ্রহ চলবে। শুক্রবার বিকাল ৩টা হতে রাত ৮ টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।