রাজাপুরের সাতুরিয়ার উন্নয়নে কাজ করতে চান নিপু

প্রকাশিত: ৩:২৫ অপরাহ্ণ , অক্টোবর ৪, ২০২০

মানুষের মাঝে নিজেকে বিলিয়ে দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকার পূরণে ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নে শিক্ষা স্বাস্থ্যসহ সামাজের উন্নয়নে নিরলস ভাবে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন সৈয়দ মাইনুল হায়দার নিপু।নিপু রাজাপুর উপজেলার ঐতিহ্যবাহী ১নং সাতুরিয়া ইউনিয়নের সাতুরিয়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম ও মুক্তিযুদ্ধে ক্ষতিগ্রস্থ পরিবারের সন্তান।১৯৭৭ খ্রী:তিনি জম্মগ্রহন করেন।

নিপু সমাজ সেবক এবং ষাট ও সত্তরের দশকে দুইবার নির্বাচিত সফল ইউপি সদস্য সৈয়দ আনোয়ার হোসেন ঠান্ডা মিয়া’র পুত্র।
মহান স্বাধীনতার সক্রিয় সমর্থক ও মুক্তিযোদ্ধাদের সহযোগী মাইনুল হায়দার নিপুর পরিবার। ১৯৭১ সনের জুন মাসে তাদের বাড়ির ১৬ টি টিনের ঘর পাক বাহিনী ও সহযোগীরা পুড়িয়ে দেয়।বরিশাল শহরের বাড়ির আসবাবপত্র লুটপাট করে। আট ভাইবোনের মধে সৈয়দ মাইনুল হায়দার নিপু সর্ব কনিষ্ঠ। তিনি কলেজ জীবনে বাংলাদেশ ছাত্রলীগ সংগঠনে যুক্ত হন এবং কাউখালী কলেজ ছাত্র সংসদে ১৯৯৪-৯৫ সনে এজিএস মনোনীত হন। ১৯৯৭ সনে বাংলাদেশ ছাত্রলীগ রাজাপুর থানা শাখার যুগ্ম সাধারন সম্পাদক নির্বাচিত হন।দক্ষিণ কোরিয়ায় প্রবাস জীবনে নিপু বঙ্গবন্ধু পরিষদের তথ্য গবেষণা সম্পাদক পদে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেন।দেশে ফিরে বাংলাদেশ আওয়ামী যুবলীগে যুক্ত হয়ে বর্তমানে রাজাপুর উপজেলা শাখার ত্রাণ ও সমাজ কল্যান সম্পাদক পদে আছেন। তিনি গেল সম্মেলনে বাংলাদেশ আওয়ামীলীগ সাতুরিয়া ইউনিয়ন শাখার সহ-সভাপতি নির্বাচিত হন। নিপু সমাজ সেবা ও সমাজ কল্যান মূলক কাজের সাথে নিজেকে আত্মনিয়োজিত রেখেছেন।

সৈয়দ মাইনুল হায়দার নিপু বলেন, বাংলাদেশ যখন উন্নয়নের জোয়ারে ভাসছে তখন উপমহাদেশ খ্যাত শেরে-ই বাংলা এ.কে ফজলুল হকের জন্মস্থান রাজাপুরের সাতুরিয়া ইউনিয়নটি উন্নয়নের চেয়ে অনেকাংশে অবহেলিত। জনগনের দোয়া ও সহযোগীতা পেলে আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১ নং সাতুরিয়া ইউনিয়ন পরিষদে বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হতে চাচ্ছি। নির্বাচিত হলে অভিজ্ঞতার আলোকে তথা আওয়ামীলীগ সরকারের শীর্ষ পর্যায়ে সুসম্পর্কের সূত্র ধরে সাতুরিয়া ইউনিয়নের উন্নয়নে নিজেকে আত্মনিয়োগ করতে চাই।

একজন শিক্ষিত, ভদ্র, গ্রহনযোগ্য ব্যক্তি সাতুরিয়া ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীহলে শিক্ষা, স্বাস্থ্যসহ সামাজিক উন্নয়নে নিরলস ভাবে কাজ করতে পারবেন। আওয়ামীলীগের নেতাকর্মী, যুব ও ছাত্র সমাজকে সাথে নিয়ে একটি আদর্শিক মডেল ইউনিয়ন হিসাবে গড়ে তুলতে পারবেন বলেও দলীয় নেতাকর্মী ও ইউনিয়নবাসীর ধারনা।

Loading