মনিবের অপেক্ষায় ৩ মাস ধরে হাসপাতালে পোষ্য কুকুর

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ , মে ২৯, ২০২০

করোনায় আক্রান্ত হয়ে মালিকের মৃত্যু হয়েছে। তবুও তাঁর জন্য হাসপাতালে তিন মাস ধরে অপেক্ষায় বসে থাকল পোষ্য কুকুর। আর এ ঘটনাটি ঘটেছে চিনের এক হাসপাতালে।

খবরে বলা হয়েছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মধ্য চীনের হুবেই প্রদেশে উহান তাইকাং হাসপাতালে ভর্তি হন ওই ব্যক্তি। এরপর হাসপাতালে উপস্থিত হয় তাঁর পোষ্য কুকুর জিয়া বাও। সেখানে কুকুরটি অপেক্ষা করতে থাকে তার মালিক কবে ফিরবে। কিন্তু হাসপাতালে ভর্তি হওয়ার পাঁচ দিন পরেই মারা যান ওই ব্যক্তি। মনিবের মৃত্যুর পরেও তাঁর ফেরার অপেক্ষা করতে থাকে জিয়া বাও।

কিছুদিন পর হাসপাতালের কর্মীরা তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে দূরে রেখে আসেন। কিন্তু ফের হাসপাতালে ঢুকে পড়ে জিয়া বাও। হাসপাতাল কর্মীরাও তার মনের কষ্ট বুঝতে পারেন। যতটা সম্ভব তার খাবারের ব্যবস্থা করেন। কিন্তু সেই সময় একটি কুকুরের দিকে নজর দেওয়া তাঁদের পক্ষেও সম্ভব ছিল না। এই করে প্রায় তিন মাস কেটে যায়।

এর পর আস্তে আস্তে স্বাভাবিক হতে শুরু করে চীনের পরিস্থিতি। হাসপাতালের কাছের সুপার মার্কেটিও খোলে। তখন সুপার মার্কেটের মালিক জিয়া বাওয়ের কাহিনী শোনেন। তিনিও জিয়ারের সঙ্গে বন্ধুত্ব করেন। তাকে নিজের দোকানে নিয়ে আসেন। পরে জিয়া বাওকে উহানের একটি ছোট পশু সংরক্ষণ কেন্দ্রে স্থানান্তরিত করা হয়।

Loading