তিন আসামিকে আরো রিমান্ডের আবেদন করবে র‌্যাব

প্রকাশিত: ২:৩৮ অপরাহ্ণ , আগস্ট ২৪, ২০২০

বরখাস্তকৃত ওসি প্রদীপসহ সিনহা হত্যা মামলার প্রধান ৩ আসামির ৭ দিনের রিমান্ড শেষ হচ্ছে আজ। আদালতে আরও ৭ দিনের রিমান্ডের আবেদন করবে র‌্যাব।

মেজর (অবঃ) সিনহা মোঃ রাশেদ খান হত্যা মামলার মূল আসামি বরখাস্ত হওয়া টেকনাফ মডেল থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ, বরখাস্ত হওয়া ইন্সপেক্টর লিয়াকত আলী ও বরখাস্ত হওয়া এসআই নন্দদুলাল রক্ষিতকে ৭ দিনের রিমান্ড শেষে আদালতে নেয়া হবে আজ। আদালতে তাদের আরও ৭ দিনের রিমান্ড আবেদন করা হবে বলে জানিয়েছেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার। কক্সবাজারে র‌্যাব-১৫ কার্যালয়ে বেলা ১২টার দিকে ইয়াবা উদ্ধার বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি সাংবাদিকদের এই তথ্য দেন।
সপ্তাহব্যাপী রিমান্ডে বরখাস্ত হওয়া এই ৩ পুলিশ সদস্যকে পৃথক পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করেছে র‌্যাব। আবার কিছু কিছু বিষয় নিয়ে রিমান্ডে থাকা আর্মড পুলিশ ব্যাটালিয়ান বা এপিবিএনের ৩ সদস্যকেও মুখোমুখি করা হয়েছে এই ৩ পুলিশ সদস্যের সাথে। ঘটনাস্থলে নিয়ে গিয়েও ঘটনার পুঙ্খানুপুঙ্খ তথ্য নিয়েছেন র‌্যাব কর্মকর্তারা।
রিমান্ডে তাদের কাছ থেকে চাঞ্চল্যকর ও গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে বলে র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়েছে।
আদালত নির্দেশিত ৭ দিনের রিমান্ড আজ শেষ হচ্ছে সিনহা হত্যা মামলার প্রধান এই ৩ আসামির। নিয়মানুযায়ী তাদের আজ স্বাস্থ্য পরীক্ষা করিয়ে আদালতে হাজির করা হবে। অপরদিকে অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য আদালতে আরও ৭ দিনের রিমান্ড আবেদন জানাবে বলে জানিয়েছে র‌্যাব।
মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম আসামিদের জিজ্ঞাসাবাদ করার জন্য গত ১৮ জুলাই কক্সবাজার জেলা কারাগার থেকে র‌্যাব হেফাজতে রিমান্ডে নিয়ে গিয়েছিলেন।