প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উৎসর্গ করে এল এন উজ্জল এর গান

প্রকাশিত: ১:১৫ পূর্বাহ্ণ , আগস্ট ২২, ২০২০
বাংলার সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় একটি নাম এল এন উজ্জ্বল । সাংস্কৃতিক অঙ্গনের সবকয়টি অধ্যায়েই রয়েছে তার পদচারনা । খুব সাধারণ সাদামাটা চরিত্রের খুব ভাল মনের একজন মানুষ। বর্তমান সময়ে তিনি হার্টের রোগে ভুগছেন। তারপরও তিনি থেমে থাকেননি । আশা ছাড়েনি জাতির পিতা বঙ্গবন্ধুকে নিয়ে ভালবাসার গান সৃষ্টি করার স্বপ্ন। অসুস্ততার প্রতিবন্ধকতা উপেক্ষা করে বঙ্গবন্ধুর উপর তিনি গান প্রকাশ করলেন ।
এল এন উজ্জ্বল বলেন, বিশ্বের মানচিত্রে বাংলাদেশ নামক যে একটি দেশ দেখা যায়, সেটার নামই বঙ্গবন্ধু । এক কথায় বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু জাতির পিতা শেখ মুজিবুর রহমান । তাহার কথা লিখে বা বলে শেষ করা যাবেনা । আমি চাই আমার এই গানের মাধ্যমেও বাংলার মানুষ জানুক, যে কি করেছেন বঙ্গবন্ধু এই সোনার বাংলার জন্য । জানুক এই প্রজন্ম, কি ছিল সত্যি ইতিহাস।
 
এই গানটি প্রকাশ করাতে গিয়ে অনেক বাধার সম্মুখীন হয়েছিলেন এল এন উজ্জ্বল । কিন্তু জাতির পিতা বঙ্গবন্ধুর ভালবাসার কাছে তার কোন ভয়ভীতি ছিলনা।এল এন উজ্জ্বল এক সত্যিকার বাংলার প্রেমীক। সে আপ্রাণ ভালবাসে এই বাংলার মানুষকে। ভালবাসে বঙ্গবন্ধু ও তার সুজগ্য কন্যা দেশ রত্ন শেখ হাসিনাকে।আর সেই ভালবাসার এক ছোট প্রয়াস এই গানের মাধ্যমে। আমি সত্যিকারই গৌরবিত শিল্পী এল এল উজ্জ্বলকে নিয়ে।দির্ঘ ৫৪ দিনের পরিশ্রমকে সার্থক করে আজ এক উপহার দিয়েছে বঙ্গবন্ধু লও হে সালাম গানটি ডিজিটাল বাংলাকে। 
গানটি ঈগল মিউজিক এর ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে