শিগগিরই খুলছে দেশের সব কওমি মাদরাসা

প্রকাশিত: ৭:৩৩ অপরাহ্ণ , আগস্ট ১৭, ২০২০

করোনাকালীন এই সময়ে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। তবে বেশ কিছুদিন ধরেই শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানিয়ে আসছেন সংশ্লিষ্টরা। এমন অবস্থায় সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিবের সঙ্গে বৈঠক করেন কওমি আলেমরা।

বৈঠকে স্বাস্থ্যবিধি মেনে খুব শিগগিরই দেশের সব কওমি মাদরাসা খোলার বিষয়ে আশ্বাস পেয়েছেন তারা।
মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানান, দ্রুতই প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা ও পরামর্শ করে তার মতামতের ভিত্তিতে দেশের কওমি মাদরাসাগুলো খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
জাতীয় দ্বীনি মাদ্রাসা শিক্ষা বোর্ডের সহ-সভাপতি ড. মাওলানা মুশতাক আহমদ ও মাওলানা ইয়াহইয়া মাহমুদ এবং বোর্ডের মহাসচিব মুফতি মোহাম্মদ আলীসহ কওমি আলেমদের একটি প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক শেষে এ কথা জানিয়েছেন তিনি।
খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, কওমি মাদরাসার কিতাব বিভাগ চালুর বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগে কর্মপরিকল্পনার কথা জানাতে এসেছিলেন আলেমরা। সরকারের পক্ষে আমি তাদের আশ্বস্ত করে বলেছি, অতি অল্প সময়ের মধ্যেই মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।
উল্লেখ্য, করোনার কারণে দেশের প্রায় ২২ হাজার কওমি মাদ্রাসার ২৫ লক্ষাধিক শিক্ষার্থী গত শিক্ষাবর্ষের বার্ষিক পরীক্ষা দিতে পারেনি। ঈদুল ফিতরের পর কওমি মাদ্রাসাগুলোর নতুন শিক্ষাবর্ষ শুরু হলেও করোনার কারণে তা স্থগিত রাখা হয়।

Loading