একজন সমাজ সেবকের ইন্তেকাল

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ , আগস্ট ১৬, ২০২০
সারোয়ার জাহান আরিফঃ নারায়ণগঞ্জের বিশিষ্ট দ্বীনদার ব্যবসায়ী আল-আমীন এক্সপোর্ট লিঃ এর চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদের সাহেবের জেষ্ঠ্য পুত্র মাওঃ মোহাম্মদ আলী আজ রবিবার সকাল সোয়া দশটায় ঢাকা স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল আনুমানিক ৪৫ বছর।
 
পারিবারিক সূত্রে জানা গেছে,গত ৩১ জুলাই তার করোনা পরীক্ষার রিপোর্ট পজেটিভ সনাক্ত হয়। পরবর্তীতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে স্কয়ার হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হয়। সেখানে অবস্থার আরো অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।
 
উল্লেখ্য,এই তরুণ আলেম দীর্ঘ সময় যাবত কিডনী সমস্যায় ভুগছিলেন। তার দেহে কিডনী প্রতিস্থাপন করা হয়েছিল। পরবর্তীতে তিনি ডায়ালাইসিসের মাধ্যমে চলতেন।
 
মাওঃ মোহাম্মদ আলী ছিলেন মাদানী নগর মাদরাসার প্রতিষ্ঠাতা শায়েখ ইদ্রিস স্বন্দীপীর মেঝ সাহেবঝাদা হাফেজ মাওলানা এনায়েত উল্লাহ স্বন্দীপীর সমন্ধি।
 
তিনি ছিলেন সদালাপী একজন মানুষ। তার নিরহংকার চলাফেরায় সর্বস্তরের মানুষের হৃদয়ে যায়গা করে নিয়েছিলেন। তিনি লক ডাউনের সময়ে হাজারো মানুষের উপকারে নিজেকে বিলিয়ে দেন। দান করেন লক্ষ লক্ষ টাকা। আল হারামাইন ফাউন্ডেশনের অন্যতম সদস্য মাও তানঈম জানান, ঈদ পরবর্তি সময়ে হারামাইনের কমিটি করার জন্য মাও, উবায়দুর রহমান খান সাহেব কে দাওয়াত ও করেছিলেন। মাও তানঈম অত্যন্ত ব্যাথাতুর হৃদয়ে তার মাগফিরাত কামনা করেন।
 
তার মৃত্যুতে মাদানী নগরের সাবেক ছাত্র মহল সহ নারায়ণগঞ্জের সর্বস্তরের আলেম ও দ্বীনদার সাথীদের মাঝে দেখা গেছে শোকের ছায়া।