সাংবাদিক নাদিম হত্যা : অবশেষে জেল থেকে বের হলেন বাবু চেয়ারম্যান 

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ , জুলাই ১১, ২০২৪

জেলা প্রতিনিধি, জামালপুর:
জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি মাহমুদুল বাবু অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন।

বুধবার (১০ জুলাই) বিকেল ৫টায় জামালপুর জেলা কারাগার থেকে তিনি বের হয়ে আসেন। এসময় জেলগেটে তার পরিবারের লোকজন উপস্থিত ছিলেন। সন্ধ্যায় জেলার আবু ফাত্তাহ মুঠোফোনে জাগো নিউজকে এই তথ্য নিশ্চিত করেন। 

জেলার আবু ফাত্তাহ বলেন, বিকেল ৪টায় বাবু চেয়ারম্যানের জামিনের নথিপত্র হাতে পাই। পরে বিকেল ৫টায় তিনি জেল থেকে বের হয়ে আসেন।

এর আগে, তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে জারি করা রুলের চূড়ান্ত শুনানি শেষে রোববার (৩০ জুন) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ রায় দেন।

আদালতে এ দিন রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক। আসামিপক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ জগলুল কবির। এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে হাইকোর্ট তাকে জামিন দিলেও আপিল বিভাগে তা স্থগিত হয়ে যায়।

গত বছরের ১৪ জুন রাতে কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশিগঞ্জের পাটহাটি এলাকায় হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। ১৫ জুন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। ১৬ জুন দুই দফা জানাজার পর বকশীগঞ্জের গুমেরচর পারিবারিক কবরস্থানে দাফন করা হয় সাংবাদিক নাদিমকে।

ঘটনায় ১৭ জুন বকশীগঞ্জ থানায় মাহমুদুল আলম বাবুসহ ২২ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেন তার স্ত্রী মনিরা বেগম। বকশিগঞ্জ থানা পুলিশ থেকে জেলা গোয়েন্দা পুলিশের পর এখন মামলাটির তদন্ত করছে সিআইডি।

Loading