পটিয়ায় এক মহিলা ভুয়া ডাক্তারকে লক্ষ টাকা জরিমানা

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ , জুলাই ১০, ২০২৪
চট্টগ্রাম পটিয়া উপজেলার শান্তিরহাট হাজী প্লাজায় এক মহিলা ভুয়া ডাক্তারকে লক্ষ টাকা জরিমানা ও মুচলেকা নেওয়া হয়েছে।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (৯ জুলাই) সন্ধ্যা ৬ টার সময় সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে উপজেলার কুসুমপুরা ইউনিয়নের সাততেতৈয়া গ্রামের মৃত নুরুজ্জামানের মেয়ে তাহেরা বেগম (৪৪) নামের এ-ই ভুয়া ডাক্তারকে সনাক্ত করেন।

এ ভুয়া ডাক্তার দুই বছর ধরে চেম্বার খুলে ডাক্তারের সাইনবোর্ড লাগিয়ে বিভিন্ন রোগের চিকিৎসা দিয়ে আসছিলেন। সরাসরি চেম্বার করার সময় ডাক্তারি সনদ ব্যতীত ডাক্তার পরিচয় দিয়ে রোগী দেখার অপরাধে তাকে মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৯(১) ধারা লঙ্গনের অপরাধে উক্ত আইনের ২৯(২) ধারায় ১ লক্ষ টাকা জরিমানা একই সঙ্গে তাকে মুচলেখা নিয়ে সতর্ক করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস।

এ বিষয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস বলেন
গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযোগের সত্যতা পেয়ে বিএমডিসির ডাক্তারি সনদ ব্যতীত চিকিৎসা দেওয়ার অভিযোগে, ভুয়া ডাক্তার তাহেরা বেগমকে এক লক্ষ টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতে এ রকম কাজ না করার শর্তে মুচলেকা নেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন সদর ভূমি অফিসের পেশকার সুদীপ্ত দাশ, পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার সাজ্জাদ ওসমান, স্যানিটারি ইন্সপেক্টর মোহাম্মদ শাহ এমরান, এবং পটিয়া থানার এসআই ইয়াছিন মাহমুদ নেতৃত্বে পুলিশের একটি টিম।

Loading