প্রধানমন্ত্রীর উপহার পেলেন পটিয়ার ১২ শ জন কৃষক

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১:০৩ পূর্বাহ্ণ , জুলাই ৭, ২০২৪
কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পটিয়া চট্টগ্রাম,আয়োজনে প্রণোদনার আওতায় প্রধানমন্ত্রীর উপহার পেলেন পটিয়ার ১২০০ জন কৃষক।
২০২৩-২০২৪ অর্থবছরে কৃষি পুনর্বাসন কর্মসূচীর আওতায় খরিপ-২ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে গতকাল শনিবার ৬ (জুলাই) পটিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে বিনামূল্যে আমন বীজধান, সার ও নারিকেল চারা বিতরণ করা হয়েছে।

উপজেলা নিবার্হী কর্মকর্তা আলাউদ্দিন ভূঞা জনীর সভাপতিত্বে কৃষি সম্প্রসারণ অফিসার তপন কুমার রায়ের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি। এতে তিনি বলেন একটি দেশকে সামগ্রিক ভাবে এগিয়ে নিতে কৃষির কোন বিকল্প নেই।কৃষক, শ্রমিক, কামার, কুমার নিয়ে এ দেশের স্বাধীনতা। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার বিচক্ষণতায় আজ আমরা স্বাবলম্বী। যাদের ঠিকানা ছিল না তাদের আজ ঠিকানা করে দিয়েছেন তিনি। প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে আমাদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন প্রান্তিক পর্যায়ের কৃষকের কাছে সরকারের সুফল পৌঁছাতে হবে। কারণ কৃষক বাঁচলে এ দেশ বাঁচবে।

এতে স্বাগত বক্তব্য রাখেন পটিয়া উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ কল্পনা রহমান, তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী কৃষি বান্ধব সরকার, প্রণোদনার আওতায় তিনি কৃষকদের জন্য এই উপহার গুলো দিয়েছেন। আমার প্রিয় কৃষকরা অবশ্যই এগুলোর সঠিক ব্যবহার করবেন। বীজ, সার, চারা গাছগুলো খুবই উন্নতমানের। প্রণোদনার আওতায় মোট ১২০০ জন কৃষকে প্রণোদনা হিসেবে ৫ কেজি বীজধান, ১০ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার ও ৭০০ জন কৃষককে ০৫ টি করে নারিকেলের চারা দেওয়া হয়।

এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান দিদারুল আলম দিদার, ভাইস-চেয়ারম্যান এমদাদুল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান মাজেদা বেগম শিরু। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন। জিরি ইউনিয়ন চেয়ারম্যান আমিনুল ইসলাম টিপু,পটিয়া উপজেলার কৃষি কর্মকতাগণসহ বিভিন্ন ইউনিয়ন থেকে আগত কৃষক কৃষাণীরা।


Loading