ঢাকাবাসীকে সুষ্ঠুভাবে আরও বেশি সেবা দিতেই তথ্যকেন্দ্র – তাপস

প্রকাশিত: ৭:০৩ অপরাহ্ণ , জুলাই ৩, ২০২৪

ঢাকাবাসীকে দ্রুততর সময়ে সুষ্ঠুভাবে আরও বেশি সেবা দিতেই নগর ভবন প্রাঙ্গণে ‘অভ্যর্থনা ও তথ্যকেন্দ্র’ প্রতিষ্ঠা করা হয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ বুধবার (৩ জুলাই) দুপুরে নগর ভবন প্রাঙ্গণে ‘নগর ভবন অভ্যর্থনা ও তথ্যকেন্দ্র’ এর উদ্বোধনকালে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এ মন্তব্য করেন।

ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, “ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন ঢাকাবাসীর আস্থার আশ্রয়স্থল। ঢাকাবাসীর সেবাগুলো যাতে আরো দ্রুততর সময়ে এবং সঠিক ও সুষ্ঠুভাবে নিশ্চিত করা যায়, সেই প্রেক্ষিতে আজ আমরা তথ্যকেন্দ্রের উদ্বোধন করলাম। এখানে ঢাকাবাসী সরাসরি এসে জানতে পারবে যে — তার কাজের জন্য কোন জায়গায়, কোন দপ্তরে বা কোন কর্মকর্তার কাছে যেতে হবে, কি করতে হবে। এতে করে জনগণ তার প্রয়োজনীয় তথ্যগুলো এক জায়গায় পেয়ে যাবে এবং সুন্দরভাবে তার কাজ সম্পন্ন করে ফিরে যেতে পারবে। সুতরাং সেবাগুলো যেন আরো সুষ্ঠভাবে নিশ্চিত হয়, ঢাকাবাসীর দোরগোড়ায় যেন পৌঁছানো যায়, সে জন্যই আমাদের এই উদ্যোগ।”

এই তথ্যকেন্দ্রের সেবা অবারিত রাখতে সিটি করপোরেশন সজাগ থাকবে জানিয়ে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আমাদের প্রশাসনিক সংস্কার যেমন চলমান রয়েছে তেমনি আমরা বিভিন্ন বিভাগে জনবল বৃদ্ধি করেছি। ফলে আমাদের সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে কোন কাজের জন্য আমরা প্রকল্পের উপর নির্ভর করি না। সকল কাজই নিয়মিত সূচি অনুযায়ী রক্ষণাবেক্ষণ ও মেরামত করা হয়। এছাড়াও সেবার উৎকর্ষতা বাড়ানের পাশাপাশি সেবার মান যেন প্রতিনিয়ত বৃদ্ধি পায় — সে বিষয়গুলোর ওপর আমরা নজর দিয়েছি। সুতরাং এই তথ্যকেন্দ্রের সেবা স্থায়ীভাবেই চালু থাকবে। এখান থেকে ঢাকাবাসী স্বাচ্ছন্দে তাদের সেবা পাবে।”

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Loading