চট্টগ্রামে নতুন আক্রান্ত ১১৭ জন

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ , জুলাই ২৯, ২০২০

চট্টগ্রামে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় ১১৭ জনের শরীরে নতুন করে এই ভাইরাসের সংক্রমণ মিলেছে। এ নিয়ে মোট আক্রান্ত ১৪ হাজার ৯৩ জন।

মঙ্গলবার (২৮ জুলাই) রাতে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ১ হাজার ৮টি নমুনা পরীক্ষা করা হয়।-বাংলানিউজ

এর মধ্যে চবি ল্যাবে ১৫২টি, বিআইটিআইডি ল্যাবে ৩৯৯টি, চমেক ল্যাবে ১৫২টি এবং সিভাসু ল্যাবে ১৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এতে চবি ল্যাবে ২৪ জন, বিআইটিআইডি ল্যাবে ১৪ জন, চমেক ল্যাবে ২৯ জন এবং সিভাসু ল্যাবে ৬ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

বেসরকারি শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৬৪টি নমুনা পরীক্ষা করে ২১ জন এবং ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৭৮টি নমুনা পরীক্ষা করে ৩০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। অন্যদিকে কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১২টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় ১১৭ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ১ হাজার ৮ টি।

নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৮৮ জন এবং উপজেলায় ২৯ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৮ জন। আজাদী