বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে কুবির নজরুল হলে ফিস্ট মিল

প্রকাশিত: ১২:৩৩ পূর্বাহ্ণ , মে ৩০, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ১৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফিস্ট মিলের আয়োজন করেছে কাজী নজরুল ইসলাম হল কর্তৃপক্ষ। বুধবার (২৯মে) রাত ১০টায় এই আয়োজন করা হয়।

এর আগে কাজী নজরুল ইসলাম হল গেটের সামনে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাঁটা হয়। এ সময় হলের শিক্ষার্থীরা ছাড়াও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সহ সভাপতি অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, সদস্য সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক, সহযোগী অধ্যাপক ড. মো. শাহাদাৎ হোসেন, নজরুল হলের সাবেক প্রাধ্যক্ষ মো. এমদাদুল হক, হলটির হাউজ টিউটর সহকারী অধ্যাপক ফাহাদ জিয়া, প্রভাষক আফজাল হোসাইন সহ আরো অনেকে।

এ ব্যাপারে কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ নাসির হোসেন বলেন, ‘আবহাওয়া অনূকলে না থাকায় আমরা গতকাল এই আয়োজন করতে পারিনি। শিক্ষার্থীরা চেয়েছিলো বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে যেনো কোন আয়োজনের ব্যাবস্থা করা হয়। তাই আমরা এর ব্যবস্থা করেছি।’

উল্লেখ্য, উল্লেখ্য, ২০০৭ সালের ২৮ মে ৩০০ শিক্ষার্থী ও ১৫ জন শিক্ষক দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম শুরু হয়। শুরুতে সাতটি বিভাগ থাকলেও বর্তমানে ১৯টি বিভাগে মোট শিক্ষার্থী রয়েছে ৭ হাজার ১৪১ জন এবং শিক্ষক রয়েছে ২৬৫ জন। বিশ্ববিদ্যালয়টিতে এখন ৩০৮ জন কর্মকর্তা-কর্মচারী রয়েছে। শিক্ষার্থীদের জন্য রয়েছে পাঁচটি আবাসিক হল এবং শিক্ষকদের জন্য আছে দুইটি ডরমিটরি।

Loading