ভারতে গিয়ে ‘নিখোঁজ’ সংসদ সদস্য , সর্বশেষ অবস্থান জানালেন ডিবি প্রধান

প্রকাশিত: ১২:২৮ অপরাহ্ণ , মে ২০, ২০২৪

মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, আনারের ফোন নম্বরটি কখনও খোলা, কখনও বন্ধ পাওয়া যাচ্ছে। ১৬ তারিখ ভোরে আনারের নম্বর থেকে এপিএস ও জেলা আওয়ামী লীগের একজনকে ফোন দেয়া হয়। তবে কেউ ফোন ধরতে পারেননি। তখন তার অবস্থান ছিল মোজাফফরবাদ। আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি। ভারতেন পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছি। তারা আমাদের যথেষ্ঠ সহায়তা করছে।

তিনি আরও বলেন, ঝিনাইদহ-৪ আসনের তিনবারের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার ১২ মে দর্শনার গেদে সীমান্ত দিয়ে কলকাতা যান। কলকাতায় তার পরিচিত গোপাল নামে একজনের বাসায় ওঠেন। পরদিন ১৩ মে সকালে নাস্তা করে ওই বাসা থেকে বেরিয়ে যান। সেদিন সন্ধ্যায় কলকাতায় গোপালের বাসায় যাওয়ার কথা থাকলেও তিনি আর যাননি।

ডিবি প্রধান আরও বলেন, তখন থেকেই তার মেয়ে ও এপিএস তার মোবাইলে যোগাযোগ করেন। কিন্তু তারা যোগাযোগ করতে ব্যর্থ হন। এমপির মোবাইল থেকে হোয়াটসঅ্যাপে যে মেসেজগুলো আসছে… বলা হচ্ছে, তিনি দিল্লীতে আছেন, ওমুক-তমুকের সঙ্গে দেখা হবে। কিন্তু মেসেজগুলো এমপির পরিবার বিশ্বাস করছে না।

হারুন অর রশীদ বলেন, আমি বিষয়টি দুইদিন আগে জানতে পারি। ভারতীয় একজন ভদ্রলোক এমপিরও পরিচিত, তিনি আমাকে টেলিফোন করে তার (আনোয়ারুল আজিম আনার) বিষয়টি জানান। জানার পর ভারতীয় গোয়েন্দা সংস্থা এসটিএফের সঙ্গে যোগাযোগ করি। ভারতীয় পুলিশসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি।

আনোয়ারুল আজিম আনারকে নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, সংসদ সদস্য কলকাতায় গিয়েছেন, এসে পড়বেন।

তিনি আরও বলেন, আমাদের এনএসআই কাজ করছে। ভারতের আইনশৃঙ্খলা বাহিনীকে জানানো হয়েছে। উদ্বিগ্ন হওয়ার কারণ নেই। তিনি পুরনো মানুষ, একজন সংসদ সদস্য, বুঝে শুনেই তো চলেন। পাশের দেশ ভারতে গেছেন। এমন তো না মায়ানমার গেছেন, যে মারামারি লেগেছে। আমার মনে হয় তিনি এসে পড়বেন।

Loading