ডিএফপির ডিজির সাথে বাংলাদেশ এডিটরস ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দরে মতবিনিময়

প্রকাশিত: ৮:১৬ অপরাহ্ণ , জুলাই ২৮, ২০২০

বাংলাদেশ এডিটরস ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দ আজ বেলা ১২ থেকে ১টা ঘন্টাব্যাপী সংবাদপত্রের সমস্যা ও উত্তরণ বিষয়ে বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর (ডিএফপির) মহাপরিচালক এস এম গোলাম কিবরিয়া ও পরিচালক (প্রশাসন) মনির হোসেন সাথে ১৫ সদস্যের টিম মতবিনিময় করেন। বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর মহাপরিচালক ও পরিচালক (প্রশাসন) মহোদয় বাংলাদেশ এডিটরস ফোরামের কেন্দ্রীয় নেতৃবৃন্দরে সকলের বক্তব্য শুনেন এবং পরে নিজে উদ্যোগী হয়ে সংবাদপত্রের সাময়িক সমস্য সমাধানের চেষ্টা করবেন বলে আশ্বাস দেন।
ডিএফপির মহাপরিচালক-র সাথে সৌজন্য সাক্ষাতে বাংলাদেশ এডিটরস ফোরামের পক্ষে নেতৃত্ব দেন সংগঠনের সভাপতি দৈনিক আমাদের বাংলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান চৌধুরী।
এসময় উপস্থিত থেকে ডিএফপির মহাপরিচালককে পত্রিকা হাউজের করোনাকালীন সাম্প্রতিক দূর্দিন, বিজ্ঞাপন স্বল্পতা ও নিয়মিত প্রকাশনার যে সংকট দেখা দিয়েছে তার থেকে উত্তরণ এবং সরকারী সহযোগিতার বিষয় নিয়ে বক্তব্য রাখেন বিভিন্ন পত্রিকার সম্পাদক ও প্রকাশকরা।
এসময় আলোচনা অংশ নেন দৈনিক আলোর বার্তা পত্রিকার সম্পাদক রফিক উল্যাহ সিকদার, দৈনিক আপন কাগজ পত্রিকার সম্পাদক মকছুদের রহমান মানিক, দৈনিক সংবাদ মোহনার সম্পাদক ফখরুল ইসলাম, দৈনিক আজকের প্রভাত পত্রিকার সম্পাদক নেজামুল হক, দৈনিক সুুর্যোদয় পত্রিকার সম্পাদক সুব্রত শুভ্র, দৈনিক দেশকাল সম্পাদক জাকির হোসেন তালুকদার, বিজনেস ডাইজেস্ট পত্রিকার সম্পাদক শহীদ উল্যাহ প্রিন্স, দৈনিক দিনের আলো পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ফজলুর রহমান জুলফিকার, দৈনিক সোনালী বার্তা ও মর্ণিং অবজারভার সম্পাদক মোহাম্মদ শাহজাহান, দৈনিক ইভিনিং নিউজ পত্রিকার সম্পাদক এ বি এম সেলিম আহমেদ, দৈনিক মাতৃভূমির খবর পত্রিকার সম্পাদক মোঃ রেজাউল করীম (নাসির তালুকদার), দৈনিক অন্যায়ের চিত্রের নির্বাহী সম্পাদক আবুল কাশেম সোহাগ।
পরে ডিজি মহোদয় এবং পরিচালক (প্রশাসন) উপস্থিত সকল সম্পাদককে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের সমস্যায় সহযোগিতা আমরা করতে চাই। তবে আপনাদেরকেও ডিএফপিকে সহযোগিতা অব্যাহত রাখার চেষ্টা করতে হবে।
মহাপরিচালকের সাতে মতবিনিময় শেষে বাংলাদেশ এডিটরস ফোরামের সভাপতি মিজানুর রহমান চৌধুরী সবাইকে ধন্যবাদ জানিয়ে আগামী ১২ আগস্ট বুধবার সকাল ১১ টায় বাংলাদেশ এডিটরস ফোরামের সভায় উপস্থিত থাকার আহ্বান জানিয়ে শেষ করেন।