বেনাপোল ইজিবাইক চালকদের লাইসেন্স ও স্মার্ট কার্ড প্রদান করলেন মেয়র আলহাজ্ব নাসির উদ্দীন 

প্রকাশিত: ৮:৪৪ অপরাহ্ণ , এপ্রিল ১৬, ২০২৪

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মানে বেনাপোল পৌরসভা প্রথমবারের মত পৌর ইজিবাইক চালক ও মালিকদের জন্য প্রদান করলো ওয়েবসাইট ভেরিফাইড ইজিবাইক লাইসেন্স ও স্মার্ট কার্ড । 

মঙ্গলবার(১৬ এপ্রিল) বিকালে বেনাপোল পৌরসভা কার্যালয় হতে আনুষ্ঠানিক ভাবে প্রায় ২০ জন ইজিবাইক চালকদের হাতে স্মার্ট কার্ড এবং লাইসেন্স তুলে দেন দেশের “ক” শ্রেণীভূক্ত বেনাপোল পৌরসভার পৌর মেয়র, আলহাজ্ব মোঃ নাসির উদ্দিন।

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বেনাপোল পৌর ইজিবাইক চালক সমবায় সমিতি’র সভাপতি কলিম ভুঁইয়া রনি, সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেন। 

আরও উপস্থিত ছিলেন পৌর কার্যালয়ের সচিব মোঃ সাইফুল ইসলাম বিশ্বাস, বেনাপোল নাগরিক কমিটি’র আহবায়ক মোঃ মোস্তাক হাসান স্বপণ, সংরক্ষিত মহিলা কাউন্সিলর

জুলেখা খাতুন (১,২,৩ নং ওয়ার্ড) মীম খাতুন (৪,৫,৬ নং ওয়ার্ড) কামরুন্নাহার আন্না (৭,৮,৯ নং ওয়ার্ড  প্যানেল মেয়র) কাউন্সিলর মোঃ সুলতান আহম্মেদ বাবু (১নং ওয়ার্ড) শরিফুল ইসলাম শরীফ(২নং ওয়ার্ড  প্যানেল মেয়র) মোঃ মিজানুর রহমান(৩নং ওয়ার্ড) মোঃ শাহীন (৪নং ওয়ার্ড) আজিম উদ্দিন গাজী (৫ নং ওয়ার্ড)মোঃ আসাদুর রহমান আসাদ (৬নং ওয়ার্ড) নুপুর হাজী (৭নং ওয়ার্ড  প্যানেল মেয়র) হাসানুর রহমান তাজিন (৮ নং ওয়ার্ড) মোঃকামাল হোসেন (৯নং ওয়ার্ড) সহ পৌর প্রশাসনিক কর্মকর্তা বিএম রনি,স্বাস্থ্য কর্মকর্তা মোঃ হাফিজুর রহমান সহ পৌর কার্যালয়ের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

বেনাপোল নাগরিক কমিটি’র আহবায়ক মোঃ মোস্তাক হাসান স্বপণ এ বিষয়ে বলেন, বেনাপোল পৌরসভার ইজিবাইক চালকদের হাতে স্মার্ট কার্ড এবং লাইসেন্স তুলে দেওয়ায় আমরা নাগরিক কমিটি পক্ষ থেকে আনন্দিত ও গর্বিত । এজন্য তিনি পৌরসভার মেয়র সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মেয়র মোঃ নাসির উদ্দিন বলেন “গত দুইমাস আগে অত্র পৌরসভার কর্মকর্তা, কর্মচারী এবং পৌর পরিষদের কাউন্সিলরদেরকে ডিজিটাল স্মার্ট ওয়েরসাইট ভেরিফাইড স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়। যার “কিউ আর” কোড স্ক্যান করলেই পৌরসভার ওয়েবসাইট থেকে ভেসে আসবে কার্ডধারীর ছবি সহ সকল তথ্য। 

আজ মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ইং তারিখ পৌর এলাকার ইজিবাইক মালিকগণকে দেওয়া হলো ওয়েবসাইট ভেরিফাইড ইজিবাইক লাইসেন্স, সাথে দেওয়া হচ্ছে একটি স্মার্ট কার্ড।  লাইসেন্স এবং স্মার্ট কার্ডের স্টিকারে ব্যবহার করা হয়েছে ওয়েবসাইট ভেরিফাইড ইউনিক “কিউ আর” কোড যা স্ক্যান করলেই লাইসেন্স এর মেয়াদ সহ লাইসেন্সধারীর সকল তথ্য ওয়েবসাইট থেকে ভেসে আসবে।

এই সকল লাইসেন্স গুলো ওয়েবসাইট ভেরিফাইড হওয়ায় দুস্কৃতিকারীরা আর নকল লাইসেন্স তৈরী করতে পারবে না। তথ্য বহুল এই ওয়েবসাইটে আপনি পাবেন বিভিন্ন দরকারী ওয়েবসাইটের লিংক, বিভিন্ন প্রয়োজনীয় ফরম এবং পৌরসভা সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা। 

এ ছাড়া বেনাপোল পৌর সভাকে “রোল মডেল” হিসেবে গড়ে তুলতে এবং আরও আধুনিকায়নে বিভিন্ন রকম পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে”। 

ভাড়া বৃদ্ধির ব্যাপারে মেয়র বলেন “বেনাপোল পৌর নাগরিক কমিটি এবং ইজিবাইক চালক সমিতি’র নেতৃবৃন্দের সাথে পরামর্শ পূর্বক সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে তিনি জানান।

Loading