বন্দর নগরী বেনাপোলে ব্যাটারী চালিত ইজিবাইকের ভাড়া নির্ধারন বৈঠক

প্রকাশিত: ৯:২৩ অপরাহ্ণ , এপ্রিল ১৭, ২০২৪

গত কয়েকদিন যাবৎ বেনাপোল পৌর এলাকায় চলাচলকারী ইজিবাইক চালকেরা যাত্রীদের কাছ থেকে প্রচলিত ভাড়ার পরিবর্তে যাত্রী সাধারণের নিকট হতে অতিরিক্ত যাত্রী ভাড়া আদায়ে জনমণে অসন্তোষ দেখা দেওয়ায় বেনাপোল পৌর কার্যালয়ে মেয়র, মোঃ নাসির উদ্দিন এক আলোচনা সভার আয়োজন করেন।

বুধবার(১৭ এপ্রিল) বিকালে অনুষ্ঠিত ঐ সভায় অংশ নেন- বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) সুমন ভক্ত,স্থানীয় সাংবাদিকবৃন্দ, বেনাপোল পৌর নাগরিক কমিটি’র আহবায়ক- মোস্তাক হাসান স্বপণ, বেনাপোল পৌর পরিষদ প্যানেল মেয়র এবং কাউন্সিলরবৃন্দ,বেনাপোল সিএন্ডএফ এজেন্ট স্টাফ এসোসিয়েশন সভাপতি-মোঃ মুজিবর রহমান,সাধারণ সম্পাদক-মোঃ সাজেদুর রহমান,বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন নেতৃবৃন্দ, “বেনাপোল পৌর ইজিবাইক চালক সমবায় সমিতি লিঃ” এর সভাপতি-কলিম ভূঁইয়া রনি,সাধারণ সম্পাদক-মোঃ নাজমুল হোসেন সহ ইজিবাইক চালক/মালিকগণ এতে অংশ নেন। এ ছাড়াও ঐ অনুষ্ঠানে বেনাপোল পৌর কার্যালয়ের প্রশাসনিক কর্মকর্তা-বিএম রনি এবং অন্যান্য পৌর কর্মকর্তা/কর্মচারী সহ সকল শ্রেণী পেশার মানুষ আলোচনায় অংশ নেন।

মেয়র মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ আলোচনা সভায় সভাপতির স্বাগতিক বক্তব্য শেষে ইজিবাইক সমিতি’র নেতুবৃন্দ তাদের ভাড়া বৃদ্ধির অনুকূলে দাবিনামা উপস্থাপণ করেন। এর স্ব-পক্ষে,বিপক্ষে বিস্তর আলোচনা চলে। দীর্ঘসময় আলোচনা শেষে উপস্থিত সকলের সম্মতিক্রমে একটি সহনীয় ভাড়ার তালিকার খসড়া প্রস্তুত করা হয়,যা পৌর কর্তৃক অনুমোদন হয়ে মূল কপি ইজিবাইক সমিতি’র নেতৃবৃন্দের নিকট হস্তান্তর করা হবে।


আলোচনার মূল বিষয়ের প্রতি সকলের সহযোগীতা কামনা করে মেয়র বলেন- “”আওয়ামী লীগ সরকার জনগণের সরকার। স্বাধীনতা পূর্ববর্তী সময়ে বিদেশি অপশক্তির অনেক লাঞ্ছনা, বহু ত্যাগের পর বাংলাদেশ বিনির্মাণের মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতার শিকল থেকে মুক্ত করেছিলেন। আমি তারই দলের একজন ক্ষুদ্র কর্মী মাত্র। আমি শাসকে বিশ্বাসী নই, আমি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আর জাতির জনকের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার মমতামাখা উন্নয়নের সহযাত্রী”।

তিনি আরও বলেন, “২০২৩ সালে মেয়র পদে অধিষ্ঠিত হওয়ার পর বেনাপোলবাসীর সেবা করে আসছি। কখনও নিজেকে বিশাল ক্ষমতার মালিক বলে মনে করিনি। সকল সময় নিজ পরিবারের মতো এলাকাবাসীর সাথে মিশেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশব্যাপী উন্নয়নের ধারাবাহিকতায় বেনাপোল কে গড়তে চায় আপণ মনে। এ সময় তিনি পৌর কাউন্সিলর এবং অফিস কর্মকর্তা/কর্মচারীদেরকে নিষ্ঠা এবং সততার সাথে কাজ করার আহবান জানান। পৌর এলাকার একটি লোকও নাগরিক সেবা থেকে বঞ্চিত না হয়,সেদিকে সকলকে লক্ষ্য রাখার অনুরোধ জানান”।

অনুষ্ঠানটির সার্বিক সঞ্চালনার দায়িত্বে ছিলেন পৌর কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা-মোঃ হাফিজুর রহমান।

Loading