চুরি করা গরু কেটে হরিণের মাংস বলে বিক্রি!

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ , মার্চ ১১, ২০২৪

একেতো চুরি, তার ওপর আবার বাটপারি! গরু কেটে হরিণের মাংস বলে বিক্রি। প্রতারণার এমন ঘটনায় সবাইকে অবাক করলেও প্রতারক চক্র ঘুরে বেড়াচ্ছেন প্রকাশ্যে।

ঘটনাটি রোববার (১১ মার্চ) রাতে এ ঘটনায় মোংলা থানায় গরু চুরির মামলা হয়েছে।

মামলায় চিলা ইউনিয়নের বৌদ্ধমারী গ্রামের মোঃ সফর জমাদ্দারের ছেলে নজরুল জমাদ্দার বলেন, সুন্দরবনের পাশে বসবাস করা তার আয়ের উৎস বলতে একটি মাত্রই গাভীন গরু ছিল। সেটিকে রোববার সকালে মাঠে ঘাস খাওয়ানোর জন্য ছেড়ে দেন। কিন্তু দুপুরে গিয়ে মাঠে চড়ানো তার সাদা রংয়ের গাভীন গরুটি খুঁজে পাচ্ছিলেন না।

অনেক খোঁজাখুঁজির পর জানতে পারেন তার গাভীন গরুটি পাশ্ববর্তী সুন্দরবন ইউনিয়নের শাহজাহান শেখের ছেলে মুকুল শেখ (৩৬), হামেদ শেখের ছেলে বাবুল শেখ (৩৭) এবং আফজাল বেপারীর ছেলে সাজ্জাক বেপারী চুরি করে সুন্দরবন ভেতরে জবাই করে হরিণের মাংস বলে বিক্রি করেছেন।

তবে আসল হরিণের মাংস নয়, এটি গরুর মাংস জানাজানি হলে গা-ঢাকা দেয় ওই তিনজন। পরে সোমবার (১১ মার্চ) সকাল থেকে তারা আবার এলাকায় প্রকাশ্যো ঘুরে বেড়াচ্ছেন বলে জানতে পারেন গরুর মালিক নজরুল জমাদ্দার।

তিনি আরও বলেন, এ ঘটনা প্রথমে সে তার ইউনিয়নের চেয়ারম্যান গাজী আকবর হেসেনকে জানালে তিনি থানায় অভিযোগ দেওয়ার পরামর্শ দেন। তার পরামর্শেই গরু চুরির অভিযোগে রোববার রাতে মুকুল শেখ, বাবুল শেখ ও সাজ্জাক বেপারীকে আসামি করে থানায় অভিযোগ দেয় সে।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল ইসলাম বলেন, এ ঘটনায় চুরির মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

Loading