আমতলী পৌর নির্বাচনে বহিরাগত নিয়ে জনমনে শংকা,রিটার্নিং কর্মকর্তা জানালেন একজনও থাকবেনা

প্রকাশিত: ৪:৪৯ অপরাহ্ণ , মার্চ ৬, ২০২৪

সাইফুল্লাহ নাসির,আমতলী (বরগুনা) প্রতিনিধিঃ

আগামী ৯ মার্চ বরগুনার আমতলী পৌরসভা নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে আমতলীতে বহিরাগতদের আনাগোনায় সুষ্ঠ ভোট নিয়ে পৌরবাসী শংকায় থাকলেও রিটার্নিং অফিসার জানালেন পৌরসভার ভিতরে একজন বহিরাগতও থাকতে পারবেনা।

সরেজমিনে ঘুরে ভোটারদের সাথে আলোচনা করলে ভোটাররা বলেন,আমরা পৌরসভায় সুষ্ঠ নির্বাচন চাই,আমরা কোন ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড চাই না। মানুষ যেন সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে ভোট দিতে পারে আমরা সেটা চাই। কিন্তু আমরা সুষ্ঠ নির্বাচন নিয়ে আতঙ্কে রয়েছি কারন এখানে বহিরাগতদের আনাগোনা আশংকাজনক হারে বৃদ্ধি পেয়েছে।

ভোটারদের মাঝে পার্শ্ববর্তী এলাকা বিভিন্ন জনপ্রতিনিধিদের নেতৃত্বে সন্ত্রাসীদের আনাগোনায় সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভোট নিয়ে শংকা রয়েছে।

আমতলী পৌরসভায় মোট ভোটার ১৫ হাজার ৮ শত ৩৯ জন। নির্বাচনে মেয়র প্রার্থী পদে ৯ জন, কাউন্সিলর পদে ৩৬ জন ও নারী কাউন্সিলর পদে ০৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মোবাইল ফোন মার্কার মেয়র প্রার্থী মতিয়ার রহমান বলেন, আমতলী পৌর শহরের অলি গলিতে দেখা যাচ্ছে বহিরাগত ও সন্ত্রাসী। এদের আচারণ ও চলাফেরায় সাধারণ জনগণ ভয়ভীতিতে আছে। আমরা প্রশাসনের নজরদারি বৃদ্ধির দাবি জানাচ্ছি।

বরগুনা জেলা নির্বাচন অফিসার আবদুল হাই আল হাদী বলেন,বহিরাগত সন্ত্রাসীদের আনাগোনার বিষয়ে আমরা অবগত,নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনের ৭২ ঘন্টা পূর্বে আমতলী পৌরসভায় একজনও বহিরাগত থাকতে পারবে না। ৭২ ঘন্টা পূর্বে আমরা মাইকিং করে বহিরাগতদের পৌরসভা ত্যাগ করতে অনুরোধ করবো তারপরও যদি কেউ থাকে তাদেরকে খুঁজে বের করা হবে।

Loading