রাজাপুরের সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী বাউল ছালমা জনপ্রিয়তার শীর্ষে

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ , মার্চ ৫, ২০২৪

সমাজ সেবায় ২০২৪ সালে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ জয়িতা, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার ও জাতীয় পর্যায়ের বিশিষ্ট কন্ঠ শিল্পী, রাজাপুর বড়ইয়া ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য, রাজাপুর উপজেলা যুব মহিলা লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোসাঃ ছালমা বেগম (বাউল ছালমা) আসন্ন রাজাপুর উপজেলা পরিষদ নির্বাচনে সম্ভাব্য মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসাবে জনপ্রিয়তার শীর্ষে অবস্থান তৈরি করে নিতে সক্ষম হয়েছেন। পর্যবেক্ষণ করে দেখা যায় রাজাপুর উপজেলার ৬ টি ইউনিয়নেই তার সমান ভাবে জনপ্রিয়তা রয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা মতে “স্মার্ট বাংলাদেশ” গড়ে তোলার লক্ষে স্থানীয় ভাবে অঙ্গীকার নিয়ে মাঠে নেমেছেন নারীনেত্রী বাউল ছালমা।

বাউল ছালমা রাজাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের সম্ভব্য প্রার্থী হিসাবে ঘোষণা দেয়ার সাথে সাথেই সমগ্র রাজাপুর উপজেলার সাধারণ মানুষের মাঝে উৎফুল্ল ভাব বিরাজ করছে। এখন থেকেই দাপিয়ে চলছে বাউল ছালমার প্রচার প্রচারণা।

জানা যায় বাউল ছালমা বিগতদিনে রাজাপুর উপজেলার তৃণমূল পর্যায়ের অসহায় মানুষের পাশে থেকে সমাজসেবা মূলক কাজ করে আসছেন। তিনি বেকারত্ব দূরীকরণের জন্য “ছালমা যুব সংস্থা ও শিল্পী গোষ্ঠী” সংগঠনের মাধ্যমে প্রত্যান্ত এলাকায় কৃষি সম্প্রসারণ, বিভিন্ন প্রকারের কুটিরশিল্প, হস্তশিল্প এগুলোর প্রশিক্ষণ এবং সার্বিক সহযোগিতা করে বেকারত্ব দূরীকরণে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন। এছাড়াও অত্র সংগঠনের মাধ্যমে রাজাপুর উপজেলা জুড়ে মাদক মুক্ত সমাজ গঠন ও বাল্য বিবাহ প্রতিরোধের জন্য জনসচেতনতা মূলক প্রচার চালিয়ে যাচ্ছেন। বাউল ছালমা আমাদের প্রতিবেদককে জানিয়েছেন এলাকাবাসীর ভালোবাসায় তিনি রাজাপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যানের সম্ভব্য প্রার্থী এবং আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে তিনি নির্বাচিত হলে এলাকার অসহার মানুষের পাশে থেকে জনসেবা ও সমাজ উন্নয়ন মূলক কার্যক্রম চালিয়ে যাবেন।

Loading