বইমেলায় শিবুকান্তি দাশ`র গল্পের বই “হাতি ও প্রজাপতি”

প্রকাশিত: ২:৩১ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৮, ২০২৪

খ্যাতিমান প্রকাশনা সংস্থা “সাত ভাই চম্পা” বাংলা একাডেমীর অমর একুশে বইমেলায় নিয়ে এলো ছোটদের জনপ্রিয় লেখক শিবুকান্তি দাশের গল্পের বই “হাতি ও প্রজাপতি”।

বইয়ে চারটি মজার গল্প রয়েছে। গল্পগুলো ছোটদের আনন্দই শুধু দেবে না, গল্পগুলো থেকে অনেক কিছু শিখতে পারবে যা তাদের জীবনে অনেক কাজ দেবে। গল্পের যে ম্যাসেজ ওটা বড়দের জন্য ও শিক্ষনীয় থাকবে।

৩২ পৃষ্ঠার রঙিন বইটিতে চমৎকার সব ছবি এঁকেছেন খ্যাতিমান শিল্পী মোমিন উদ্দিন খালেদ। অফসেট কাগজের ঝরঝরে ছাপা শব্দগুলো পড়ার আনন্দকে বাড়িয়ে দেবে। বইটির মূল্য দুইশ পঞ্চাশ টাকা।

বইটি সম্পর্কে প্রকাশক ও শিশুসাহিত্যিক মালেক মাহমুদ বলেন, “এবারের মেলায় ছোটদের যত বই প্রকাশ পেয়েছে সাত ভাই চম্পা প্রকাশনা থেকে, তারমধ্যে শিবুকান্তি দাশের গল্প গ্রন্থ হাতি ও প্রজাপতি একটি চমৎকার শিশুতোষ বই। বইটিতে ছোটদের জন্য গল্পের ছলে তাদের জন্য শিক্ষনীয় বিষয় রয়েছে, যা ছোট বড় সবার জন্য আদর্শ হয়ে থাকবে। আমি বইটির বহুল প্রচার ও পাঠক প্রিয়তা প্রত্যাশা করছি।”

উল্লেখ্য, লেখক শিবুকান্তি দাশ ছোটদের গল্প ছড়া কবিতা-প্রবন্ধ-উপন্যাস লিখে ইতোমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন। ছোটদের জন্য লেখালেখির স্বীকৃতিস্বরুপ সম্প্রতি তিনি চট্টগ্রাম সিটি কর্পোরেশন একুশে সম্মাননা পদকে ভূষিত হয়েছেন। এছাড়াও বাংলাদেশ শিশু একাডেমী পরিচালিত অগ্রণী ব্যাংক শিশু – একাডেমি শিশু সাহিত্য পুরস্কার লাভ করেছেন। তার বইয়ের সংখ্যা ৩৩টি। তার মধ্যে পাঁচটি কিশোর উপন্যাস রয়েছে।

Loading