পটিয়ায় ২টি এলজি ১ হাজার লিটার দেশীয় চোলাই মদ উদ্ধার, গ্রেফতার ১

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ণ , ফেব্রুয়ারি ১৭, ২০২৪
চট্টগ্রাম পটিয়ায় দেশীয় তৈরী ২টি এলজি,২টি কার্তুজ ১ হাজার লিটার চোলাই মদ উদ্ধার পূর্বক ১ জনকে গ্রেফতার করেছে পটিয়া থানা পুলিশ।
গতকাল শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আরিফুল ইসলাম, পটিয়া সার্কেল, চট্টগ্রাম নির্দেশনায় ওসি জসীম উদ্দীন ও তদন্ত সাইফুল ইসলাম এর নেতৃত্বে এ অভিযান এই পরিচালিত হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানা য়ায় গ্রেফতারকৃত সুজন প্রকাশ ইয়াবা সুজন (২৮), উত্তর খরনা কাগজী পাড়া জামে মসজিদের দক্ষিণ পার্শ্বে, আব্দুল কাদেরের নতুন বাড়ীর মৃত আব্দুল কাদের ছেলে। মামলার বাদী গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন যে, পটিয়া থানাধীন কাগজী পাড়া জামে মসজিদের দক্ষিণ পার্শ্বে আসামী সুজনের গোয়াল ঘরের পার্শ্বে পরিত্যাক্ত কক্ষে কতিপয় ব্যক্তি মাদক ও অবৈধ অস্ত্র সহ অবস্থান করতেছে। তিনি উক্ত সংবাদটি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে। সংবাদের সত্যতা যাচাই ও আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে থানা এলাকায় সিয়েরা-১০ ডিউটিতে নিয়োজিত এসআই শিমুল চন্দ্র দাস ও তার সঙ্গীয় ফোর্স এবং থানা এলাকায় অভিযান ডিউটিতে নিয়োজিত এসআই(নিঃ) আসাদুর রহমান, এএসআই (নি:) অনুপ কুমার বিশ্বাস‘দের সাথে নিয়ে বর্নিত ঘটনাস্থলে পৌঁছামাত্র পুলিশের উপস্থিতি টের পেয়ে ০৪ জন লোক সুকৌশলে পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার-ফোর্সের সহায়তায় আসামী সুজনকে আটক করতে সক্ষম হলেও অপর ০৩ জন আসামী পালিয়ে যায়। ধৃত আসামীকে পলায়নের কারন জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তার স্বীকারোক্তি মোতাবেক পটিয়া থানাধীন কাগজী পাড়া জামে মসজিদের দক্ষিণ পার্শ্বে ধৃত আসামীর নিজ বাড়ীর গোয়াল ঘরের পাশে পরিত্যাক্ত ঘর হইতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে ধৃত আসামীর তথ্য ও দেখানো মতে কাঠের বাটযুক্ত লোহার তৈরী কালো রংয়ের ট্রিগার ও হেমারযুক্ত দেশীয় তৈরী ২টি আগ্নেয়াস্ত্র (এলজি), ২টি কার্তুজ, ১ হাজার লিটার দেশীয় তৈরী চোলাই মদ উদ্ধার করা হয়।
আসামী সুজন প্রকাশ ইয়াবা সুজন একজন পেশাদার মাদক ব্যবসায়ী। সে ও তাহার সহযোগী পলাতক আসামী-মঞ্জু (৪০), কুফুরি মাহবুব (৫১) ও মোঃ নুরুল ইসলাম (৪৭)’দের সহযোগীতায় দীর্ঘদিন যাবত পটিয়া থানা এলাকায় অবৈধ মাদক ব্যবসা পরিচালানা করিয়া আসতেছে এবং তাহারা নির্বিঘ্নে মাদক ব্যবসা পরিচালনা করার জন্য নিজেদের হেফাজতে অবৈধ আগ্নেয়াস্ত্র বহন করা সহ এলাকায় ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করিয়া আসতেছিল। ধৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোর্পদ করা হইয়াছে।

Loading