অনুদান ও ওটিটির দুই সিনেমায় ফজলুর রহমান বাবু

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ , আগস্ট ৯, ২০২২

নতুন দুই সিনেমায় অভিনয় করবেন ফজলুর রহমান বাবু। এর একটি তৈরি হবে ওটিটি প্ল্যাটফর্মের জন্য, অন্যটি সরকারি অনুদানের সিনেমা। ওটিটি প্ল্যাটফর্মের জন্য নির্মাণাধীন সিনেমাটির নাম ‘দুই দিনের দুনিয়া’, নির্মাণ করবেন অনম বিশ্বাস। আর সরকারি অনুদানের সিনেমাটির নাম ‘জামদানি’, নির্মাণ করবেন অনিরুদ্ধ রাসেল।

এ প্রসঙ্গে ফজলুর রহমান বাবু বলেন, ‘দর্শকের ভালোবাসায় প্রতিনিয়ত সিক্ত হচ্ছি সিনেমা-নাটকে অভিনয় করে। তবে হ্যাঁ, এটা সত্যি আজকের এই অবস্থানে আসার পেছনে আমার নিজেকেও অনেক শ্রম দিতে হয়েছে। আমার কাজের প্রতি দর্শকের আস্থা জন্মেছে। তাই, এখন যখন সিনেমাতে কাজ করতে যাই তখন আসলে গল্প এবং চরিত্র আমার খুব ভালোলাগাটা ভীষণ জরুরি। সেই সাথে পরিচালক এবং সহশিল্পীর বিষয়টিও গুরুত্বপূর্ণ।’

তিনি আরও যোগ করেন, ‘আমি যেসব বিষয় পর্যবেক্ষণ করি নতুন দুটি সিনেমায় তার উপস্থিতি আমার মনের মতো। আশা করছি ভালো কিছু হবে।’

জানা গেছে, ইতিমধ্যেই রাসেলের ‘জামদানি’ সিনেমার শুটিং শুরু হয়েছে। জামদানি পল্লির মানুষের জীবনের গল্পকে তুলে ধরা হবে এ সিনেমায়। দেশের জন্য তাদের পরিশ্রম ও অবদানকে নিয়েই জামদানির কাহিনি। মূল চরিত্রে অভিনয় করছেন জিয়াউল রোশান ও শিবা আলী খান। মোস্তাফা মননের কাহিনিতে সিনেমার কাহিনি বিন্যাস, চিত্রনাট্য ও সংলাপ সাজিয়েছেন আজাদ আবুল কালাম, প্রযোজনায় জানে আলম খান।

উল্লেখ্য, ফজলুর রহমান বাবু এখন পর্যন্ত পাঁচ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হয়েছেন। তিনি ‘শঙ্খনাদ’, ‘মেয়েটি এখন কোথায় যাবে’, ‘ গহীন বালুচর’,‘ ফাগুন হাওয়ায়’ এবং ‘বিশ্বসুন্দরী’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।