বিশ্ববিদ্যালয়গুলোতে শেখ কামাল বিজনেস ইনকিউবেশন হবে

প্রকাশিত: ৭:৩৮ অপরাহ্ণ , আগস্ট ৫, ২০২২

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের প্রতিটি বিশ্ববিদ্যালয়ে শেখ কামাল বিজনেস ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠা করা হবে। সৃজনশীল প্রতিভার অধিকারী শেখ কামালের অবদান ও স্মৃতিকে স্মরণীয় করে রাখতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শুক্রবার (৫ আগস্ট) আগারগাঁওয়ের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল মিলনায়তনে শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে সংসদ সদস্যদের মাঝে ক্যারাম বোর্ড বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাবেক চিফ হুইপ ও পটুয়াখালী ২ আসনের সংসদ সদস্য অসম ফিরোজ, ময়মনসিংহ ৮ আসনের সংসদ সদস্য ফখরুল ইমাম, টাঙ্গাইল ২ আসনের সংসদ সদস্য ছোট মনিরসহ অনেকে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, শেখ কামাল যে বয়সে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলেন, শিল্প-সাহিত্য-সংস্কৃতি ও ক্রীড়াঙ্গনকে আধুনিক হিসেবে গড়ে তুলতে ভূমিকা রেখেছিলেন, ঠিক সেই বয়সের ছেলে-মেয়েরাই এসএসসি-এইচএসসি পাস করে উক্ত ইনকিউবেশন ও বিজনেস সেন্টার থেকে ডিপ্লোমা কোর্স করে আত্মকর্মসংস্থান যোগ দিবে।

বহুমুখী প্রতিভার অধিকারী ও নির্মল তারুণ্যের অগ্রদূত শেখ কামাল‌ অনুসরণীয় মন্তব্য করে জুনাইদ আহমেদ পলক আরও বলেন, শেখ কামাল তরুণদের আধুনিক, প্রগতিশীল ও অসাম্প্রদায়িক হিসেবে গড়ে তুলতে চেয়েছিলেন। শেখ কমাল দেশের যুব-সমাজের কাছে এক অনন্য অনুপ্রেরণার উৎস হিসেবে বেঁচে থাকবেন বলে মনে করেন তিনি।

Loading