প্রধানমন্ত্রী জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছেন: স্পিকার

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ , এপ্রিল ২০, ২০২২

প্রধানমন্ত্রী জনগণের ভাগ্যোন্নয়নে কাজ করছেন: স্পিকার
জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে নিরলস কাজ করে যাচ্ছেন।’

তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শন ছিল দুখী মানুষের মুখে হাসি ফোটানো। এজন্য তিনি অর্থনৈতিক মুক্তি অর্জনের লক্ষ্যে জনগণের ভাগ্যোন্নয়নে আজীবন কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস কাজ করে যাচ্ছেন। এসব কাজের অধিকাংশই এখন দৃশ্যমান।’

বুধবার (২০ এপ্রিল) নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এসময় উপজেলার সরকারি কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়। উপজেলা পরিষদের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতায় বিধবা ভাতা, বয়স্ক ভাতা, অসহায় প্রতিবন্ধী ভাতা, ল্যাকটেটিং মাদার সহায়তার সুফল আজ প্রত্যন্ত এলাকায় পৌঁছে যাচ্ছে। নিজ অর্থায়নে পদ্মা সেতু, ঘরে ঘরে বিদ্যুৎ এবং আশ্রয়ণ প্রকল্পের সফলতাও জনগণ আজ ভোগ করছে।

এসময় স্পিকার উপজেলার বিভিন্ন দপ্তরের উন্নয়নমূলক কর্মকাণ্ডের খোঁজ-খবর নেন এবং প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেন। জনগণ যেন উন্নয়নের সব সুফল সহজেই পায়, সেজন্য পীরগঞ্জের সব কর্মকর্তাদের আন্তরিকতা সঙ্গে কাজ করার আহ্বান জানান তিনি। সভায় রংপুরের জেলা প্রশাসক আসিফ আহসান উপস্থিত ছিলেন।

এসময় বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা (পার্বত্য চট্টগ্রাম ব্যতীত) শীর্ষক কর্মসূচির আওতায় শিক্ষা উপকরণ হিসেবে পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী ছাত্রীদের মধ্যে ৫০টি বাইসাইকেল এবং পীরগঞ্জের ক্ষুদ্র নৃগোষ্ঠী শিক্ষার্থীদের মধ্যে বাৎসরিক এককালীন শিক্ষাবৃত্তি হিসেবে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ১০০ জনকে দুই হাজার ৪০০ টাকা হারে, ষষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ৫০ জনকে ছয় হাজার টাকা হারে এবং একাদশ-দ্বাদশ শ্রেণির জন্য ২৫ জনকে ৯ হাজার ৬০০ টাকা হারে বিতরণ করা হয়।