ধামরাইয়ে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী চালসহ চেয়ারম্যান আটক

প্রকাশিত: ২:০৫ অপরাহ্ণ , আগস্ট ১২, ২০২০
ধামরাইয়ে বন্যার্তদের জন্য ‘প্রধানমন্ত্রীর উপহার’ হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পাঠানো ৩৫ বস্তা ত্রাণ সামগ্রীসহ স্থানীয় যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমানকে আটক করেছে র‌্যাব।
 
মঙ্গলবার (১১ আগস্ট) দিবাগত রাত একটার দিকে ধামরাইয়ের আমছিমোড় এলাকায় অভিযান চালিয়ে ৩৫ বস্তা (৫৬০ কেজি) ত্রাণসহ তাকে আটক করা হয়। প্রতিটি বস্তায় লেখা ছিল ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। ত্রাণ হিসেবে বিনামূল্যে বিতরণের জন্য’।
 
আটক মিজানুর রহমান মিজু (৫৫) ধামরাইয়ের আমছিমোড় গ্রামের মৃত আফছার উদ্দিন আহমেদের ছেলে। তিনি উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক বলেও জানা গেছে।
 
র‌্যাব-৪ সাভার ক্যাম্পের কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জমির উদ্দিন জানান, স্থানীয় জনপ্রতিনিধিরা বন্যার্তদের জন্য পাঠানো সরকারি ত্রাণসামগ্রী বিতরণ না করে নিজেরাই আত্মসাৎ করছেন- সুনির্দিষ্ট এমন অভিযোগের ভিত্তিতে যাদবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজুর বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে তার বাড়িতে ৩৫ বস্তা সরকারি ত্রাণ সামগ্রী পাওয়া যায়।
 
জমির উদ্দিন বলেন, ‘একদিকে করোনা, অন্যদিকে বন্যা। এমন পরিস্থিতি মোকাবিলায় সরকার প্রধান যখন অসহায় মানুষদের জন্য ত্রাণ সামগ্রী ব্যবস্থা করছেন, সেখানে হাত বাড়িয়ে জনপ্রতিনিধিরা তা আত্মসাৎ করেছেন। প্রধানমন্ত্রী যেখানে বার বার ত্রাণ চুরি করা থেকে বিরত থাকতে সতর্ক করছেন সেখানেও থেমে নেই অসাধু জনপ্রতিনিধিদের তৎপরতা। যারা সরকারি ত্রাণ সামগ্রী চুরি করবে তাদের এভাবেই আইনের আওতায় আনা হবে।’
 
এ ব্যাপারে আটক ওই জনপ্রতিনিধির বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ এর-২ ধারায় ধামরাই থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

Loading