শাহজালালে ৫ কেজি স্বর্ণসহ যাত্রী আটক

প্রকাশিত: ৫:৪৮ অপরাহ্ণ , জুলাই ২৫, ২০২০

রাজধানী ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ জেদ্দা থেকে আগত এক যাত্রীকে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজ। আটক যাত্রীর নাম ইসমাইল হোসেন সরকার।
কাস্টমস হাউজ ঢাকার ‘এ শিফট’ শনিবার (২৫ জুলাই) দুপুর ১২টায় গ্রিন চ্যানেল অতিক্রমকালে বিজি-৪১৩৬ ফ্লাইটের ওই যাত্রী ইসমাইল হোসেন সরকারকে আটক করে। তার কাছ থেকে পাওয়া স্বর্ণের বাজারমূল্য প্রায় তিন কোটি ১২ লাখ ২০ হাজার টাকা।
ঢাকা কাস্টমস হাউজের সহকারী কমিশনার (প্রিভেন্টিভ টিম) মো. সোলাইমান হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টমস হাউজের কর্তব্যরত এ শিফটের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে নজরদারি করতে থাকে। গ্রিন চ্যানেলে নজরদারি ও তল্লাশির একপর্যায়ে দুপুর ১২টায় জেদ্দা থেকে আগত বিজি ৪১৩৬ ফ্লাইটের যাত্রী ইসমাইল হোসেন সরকারকে চ্যালেঞ্জ ও তল্লাশি করা হয়। তার সাথে থাকা ব্যাগ স্ক্যানিং করলে এর ভেতরে থাকা দুটি জুসার মেশিন ও দুটি ডিজিটাল সাউন্ড বক্সের ব্যাটারির মধ্যে বিশেষ কৌশলে লুকায়িত অবস্থায় ৩২টি স্বর্ণবার পাওয়া যায়।
মো. সোলাইমান আরো জানান, আটককৃত স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং আটককৃত যাত্রীকে পুলিশে সোপর্দ করার প্রক্রিয়া চলছে।