এইচবি এভিয়েশন’র সার্টিফিকেট এ্যাওয়ার্ড ও মুক্তিযোদ্ধা সম্মাননা প্রদান

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১১, ২০২৪

এইচ বি এভিয়েশন এর ৭ম সার্টিফিকেট এ্যাওয়ার্ড সেরেমনি অনুষ্ঠিত এবং ৭ জন সম্মানিত বীর মুক্তিযোদ্বাদের সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে ২০২৩ সালে উক্ত ট্রেনিং ইন্সটিটিউট থেকে এয়ারটিকেটিং প্রফেশন এর উপর কোর্স সম্পন্ন করা ২৫০ শিক্ষার্থীদের সার্টিফিকেট প্রদান করা হয় ও যারা ট্রেনিং গ্রহণ করে উদ্যোক্তা হয়েছেন, ও বিভিন্ন অবদান রেখেছেন তাদের বিভিন্ন ক্যাটাগরিতে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে এইচবি এভিয়েশন এর ৩য় ব্রাঞ্চ সিলেট ব্রাঞ্চের শুভ উদ্ভোদন এর ঘোষনা প্রদান করা হয় সেই সাথে বৃহৎ আকারে এভিয়েশন সেক্টরের পাশাপাশি ট্যুরিজম সেক্টরেও আরো দক্ষ জনবল তৈরি করার লক্ষ্যে উক্ত প্রতিষ্ঠানটি তার পূর্বের নাম এইচবি এভিয়েশন ট্রেনিং সেন্টার পরিবর্তন করে এইচবি এভিয়েশন এন্ড ট্যুরিজম ইন্সটিটিউট করার ঘোষনা দিয়েছে।

এছাড়াও ৭ জন বীর মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে তাদেরকে সম্মাননা প্রদান করা হয়। মুক্তিযোদ্ধারা উপস্থিত সকল শ্রোতাদের প্রতি তাদের মুল্যবান বক্তব্য প্রদান করেন। এইচ বি এভিয়েশন ৭ম বছর এ পদার্পণ করায়, এইচ বি এভিয়েশন এর ফাউন্ডার এন্ড চেয়ারম্যান ৭ জন বীর মুক্তিযোদ্বাদের উত্তরীয়, ফুলেল সংবর্ধনা ও এ্যাওয়ার্ড দিয়ে সম্মাননা প্রদান করেন, এবং এই বীরদের, তরুণদের অনুপ্রেরণার আলো হিসেবে আখ্যায়িত করেন।

অনুষ্ঠানে বেশ কিছু গণ মাধ্যম কর্মীর সামনে মূল কি নোট উপস্থাপন করেন, এইচ বি এভিয়েশন এর ফাউন্ডার এন্ড চেয়ারম্যান জনাব যাকি এস বারী, তিনি বলেন,” এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার গত ৬ বছর ধরে এভিয়েশন ও ট্রাভেল এন্ড ট্যুরিজম সেক্টর এ উন্নত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে দক্ষ জনবল তৈরী করে আসছে। এইচ বি এভিয়েশন শুধুমাত্র ট্রেনিং ই প্রদান করছেনা, ট্রেনিং শেষে শিক্ষার্থীদের চাকরি বা ব্যবসার ক্ষেত্রেও পূর্নাঙ্গ সহযোগিতা করে আসছে। এছাড়াও এইচবি এভিয়েশন তাদের শিক্ষার্থীদেরকে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলবার লক্ষ্যে দেশের ভিনিন্ন শীর্ষ ট্রাভেল ট্রেড প্রতিষ্ঠানের সাথে চুক্তি করেছে যার মাধ্যমে এইচবি এভিয়েশন এর শিক্ষার্থীরা সেসব শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের সাথে সরাসরি ব্যাবসায়ীক সম্পর্ক তৈরি করতে পারছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন সংসদ সদস্য এবং বীর মুক্তিযোদ্ধা খন্দকার হারুনুর রশিদ। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সেইবার বাংলাদেশের কান্ট্রিহেড জনাব সাইফুল হক, মিডিয়া ব্যক্তিত্ব প্রীতম আহমেদ, দেশের শীর্ষস্থানীয় ট্রাভেল এন্ড ট্যুরিজম প্রতিষ্ঠান এর প্রতিনিধিগন এবং বিভিন্ন জিডিএস ও এয়ারলাইনস এর কর্মকর্তা গণ। সকলেই এইচ বি এভিয়েশন এর তরুণ ও শিক্ষার্থীদের জন্য গ্রহণ করা বিভিন্ন ইতিবাচক পদক্ষেপ এর ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার ২০১৮ সাল থেকে এয়ারটিকেটিং প্রফেশন এর উপর ট্রেনিং প্রদান করে আসছে। বর্তমানে ইন্সটিটিউট টির ঢাকা, চিটাগং এবং সিলেটে মোট ৩ টি শাখা রয়েছে। এইচ বি এভিয়েশন কারিগরি শিক্ষা বোর্ড অনুমোদিত ও আইএসও সার্টিফাইড ট্রেনিং ইন্সটিটিউট। এখন পর্যন্ত এই ট্রেনিং ইন্সটিটিউট থেকে বাংলাদেশের বিভিন্ন জেলার প্রায় ১ হাজার শিক্ষার্থী ট্রেনিং গ্রহণ করে দেশে বিদেশে চাকরি বা ব্যবসা করছে।

Loading