যশোর ৮৫/১, শার্শা আসনে লক্ষনপুর ইউনিয়নে নৌকার প্রচারণায় নৌকার মার্কার গনজোয়ার

প্রকাশিত: ১০:০৭ পূর্বাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে যশোর-১ (শার্শা) আসনের টানা ১৫ বছরের সংসদ সদস্য ও এবারও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব শেখ আফিল উদ্দিন নৌকা প্রতীকের বিজয় অর্জন করতে ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। প্রতিদিনের নির্বাচনী কর্মসূচির তালিকায় শুক্রবার দিনব্যাপী তিনি উপজেলার লক্ষণপুর ইউনিয়নের ৯টি ওয়ার্ডে ব্যাপক গণসংযোগ ও পথসভা করেছেন। প্রত্যেক পথসভায় তিনি শার্শা উপজেলার ১৫ বছরের উন্নয়নের চিত্র তুলে ধরেন এবং উন্নয়ন পরিকল্পনার অসমাপ্ত কাজগুলি নির্বাচন পরবর্তী সময়ে বাস্তবায়ন করে দেয়ার অঙ্গীকার করেন।

তিনি বলেন, এবারের নির্বাচনে আবারও আওয়ামী লীগের একমাত্র প্রতীক নৌকা মার্কা নির্বাচিত হয়ে সরকার গঠন করতে পারলে এলাকার সকল অসমাপ্ত কাজ বাস্তবায়ন করবেন। একইসাথে সাধারণ মানুষের চাওয়া গণ-কবরস্থানের প্রাচীর নির্মাণ, মসজিদের অসমাপ্ত নির্মাণ কাজ, যেসকল স্কুল, কলেজ, মাদ্রাসার প্রাচীর নেই তার নির্মাণ কাজ, গ্রামের যেসকল ছোট ছোট গলি রাস্তা বাকি আছে তার নির্মাণ কাজ করে দেয়া হবে বলে জানান।

নৌকার নির্বাচনী এ গণসংযোগ ও পথসভার শুরুতে দিবসের প্রথম প্রহরে তিনি লক্ষণপুর ইউনিয়নের দূর্গাপুর দক্ষিণ পাড়া কবরস্থান ও নির্মানাধীন একটি মসজিদ পরিদর্শন করেন। পরে হযরত মীর হেরমত শাহ্ (রহ:) দরগা শরীফ দূর্গাপুর কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে পথসভা করেন। এপথ সভায় বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা মাস্টারের সভাপতিত্বে পবিত্র কোরআন তেলোয়াত করেন মাওলানা আব্দুল খালেক।

এ সময় স্থানীয় পর্যায়ে বিভিন্ন দাবি ও এই ওয়ার্ড থেকে বিপুল ভোটে নৌকার বিজয় অর্জন হবে বলে সাদামাঠা বক্তব্য প্রদান করেন এ ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ, আওয়ামী লীগ নেতা আরমান ফকির, রাসেদ আলী মেম্বার, মোল্লা মিয়া প্রমুখ।

নির্বাচনী প্রচারণার গণসংযোগ ও পথসভার দ্বিতীয় পর্যায়ে তিনি ইউনিয়নের শিকারপুর সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে পথসভায় মিলিত হয়। এপথসভার শুরতে পবিত্র কোরআন থেকে তেলোয়াতের পর টানা ৩ বারের জনপ্রিয় সংসদ সদস্য ও এবারও আওয়ামী লীগের প্রার্থী শেখ আফিল উদ্দিনকে ফুলেল শুভেচ্ছা, নৌকা প্রতীক উপহার ও ফুলের মালা পরিয়ে বিজয়ের কথা জানান স্থানীয়রা।

এমপি শেখ আফিল বলেন, শার্শা উপজেলায় নৌকার জোয়ার উঠেছে। সেই জোয়ারের সাথে তালমিলিয়ে এ এলাকা থেকে বিপুল ভোটের ব্যবধানে নৌকা মার্কার বিজয় হবে।

এ সময় নৌকার প্রার্থী শেখ আফিল উদ্দিন পথসভার হাজার হাজার ভোটারদের সামনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সালাম জানিয়ে নৌকা মার্কায় ভোট প্রার্থনা করেন এবং তার সততার কথা জানান। এ পথসভা শেষের পথে আওয়ামীলীগের ১৫ বছরের উন্নয়ন নিয়ে একটি স্বরচিত কবিতা আবৃতি করে শোনান ওই এলাকার গৃহবধু পারভিন সুলতানা। দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদাণ করেন লক্ষণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা প্রমুখ।

এরপর তিনি লক্ষণপুর মারকাজুল উলুম ক্বওমী মাদ্রাসা প্রাঙ্গণে পথসভায় বক্তব্য প্রদাণ করেন। আনুষ্ঠানিকতার শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন হাফেজ নাফিদ।

লক্ষণপুর ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত এ পথসভায় স্থানীয়ভাবে নৌকা মার্কার বিজয়ের লক্ষ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদাণ করেন ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেন, শার্শা উপজেলা আওয়ামী লীগ নেতা প্রভাষক গোলাম মোস্তফা প্রমুখ।
এরপর তিনি লক্ষণপুর ইউনিয়নের সূড়ারঘোপ মাঝের পাড়ায় পথসভা করেন। এপথসভার শুরুতে কোরআন তেলোয়াত করেন স্থানীয় মসজিদের ইমাম তৌহিদুল ইসলাম।

এ সময় বক্তব্য রাখেন লক্ষণপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শামছুর রহমান, স্থানীয় আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম প্রমুখ।

দিনব্যাপী লক্ষণপুর ইউনিয়ে নৌকা প্রতীকের নির্বাচনী গণসংযোগের শেষপ্রান্তে তিনি বহিলাপোতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পথসভা করেন। স্থানীয় আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত এ পথসভায় শেখ আফিল উদ্দিন বিশাল মানুষের ঢলে নৌকা মার্কায় ভোট প্রার্থণা করেন। বলেন, আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় থাকলে বাংলাদেশের হিন্দু, মুসলিম, বৈদ্ধ, খ্রীস্টানসহ সকল ধর্মের মানুষ ভালো থাকে। সকলের ধর্মীয় অনুষ্ঠান বাধাহীনভাবে উৎসবে পরিণত হয়। মানুষের কর্মসংস্থান বৃদ্ধি পায়। ফসলের মাঠে জামায়াত-বিএনপি রাষ্ট্রীয় ক্ষমতার আমলের চেয়ে দ্বিগুনের বেশি ফলন হয়। চাষীর ঘরে থাকে সুখের ইমেজ।

দিবসের শেষে তিনি বাহাদুরপুর ইউনিয়নের ডিহি মাদ্রাসা প্রাঙ্গণে আজ মানুষের উপস্থিতিতে পথসভায় মিলিত হয়। স্থানীয় আওয়ামী লীগসহ সকল সহযোগী সংগঠনের আয়োজনে অনুষ্ঠিত এপথসভায় স্থানীয় নারী-পুরুষ আনন্দ উল্লাসে শেখ আফিল উদ্দিনকে বরণ করে নেয়। ফুলেল শুভেচ্ছা, নৌকা প্রতীক উপহার, ফুলের মালা পরিয়ে বিজয়ের হাতছানি এবং আওয়ামী লীগ সরকারের উন্নয়ন নিয়ে বিভিন্ন ছন্দ, কবিতা আবৃতি ও হৃদয়ের গান গেয়ে মুগ্ধ করেন।

তারা আলোচনায় বলেন, নৌকার কর্ণধার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। নৌকাকে বুকে আগলে রেখে জাতির জনকের কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামকে আলোকিত করেছে। এখন সময় এসেছে শেখ হাসিনাকে দেওয়ার। শার্শার টানা ৩ বারের এমপি শেখ আফিল উদ্দিনের নেতৃত্বে শার্শা উপজেলাবাসী এবারও এখান থেকে বিপুল ভোটে নৌকা মার্কার বিজয় অর্জণ করবে। শেখ আফিল উদ্দিনকে নির্বাচিত করে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করবে। তারা জানেন, এ আসন থেকে নৌকা মার্কার বিজয় এনে দেয়া মানে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় নিয়ে আসা।

এরপর তিনি শার্শা সদর ইউনিয়নের আমড়াখালী ব্রীজপাড়ায় পথসভা করেন। স্থানীয় আওয়ামী লীগের আয়োজনে অনুষ্ঠিত এ পথসভায় শেখ আফিল উদ্দিন নৌকা মার্কায় ভোট প্রার্থণা করেন। তিনি বলেন, আগামী ৫ বছর ভালো থাকতে, দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেবেন। নইলে জামায়াত বিএনপির পেতাত্মারা আবারও রাষ্ট্রীয় ক্ষমতায় আসলে এদেশের সকল উন্নয়ন পিছিয়ে যাবে।
এ সময় সাংসদ শেখ আফিল উদ্দিনের নির্বাচনী সফরসঙ্গী ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, বেনাপোল পৌরসভার মেয়র আলহাজ্ব নাসির উদ্দিন, যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ-দৌলা অলোক৷

দৈনিক স্পন্দন পত্রিকার নির্বাহী সম্পাদক মাহাবুব আলম লাবলু, শার্শা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফফর হোসেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও যশোর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কোষাধক্ষ ওয়াহিদুজ্জামান ওহিদ, শার্শা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল৷

বেনাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির উদ্দিন আহমেদ তোতা, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল খালেক, শার্শা পূজা উদযাপন পরিষদের সভাপতি বৈদ্যনাথ দাস, যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারন সম্পাদক সোহরাব হোসেন, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুর রহিম সরদারসহ উপজেলা আওয়ামী লীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে আওয়ামী লীগ নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, মামা জামায়াত নেতা আব্দুল ওয়াদুদ দুদুর ঘাড়ে ভর করে দাপিয়ে বেড়াচ্ছে ভাগ্নে যশোর- ১ (শার্শা) আসনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন। ভোট চাওয়ার নামে নৌকার কর্মী-সমর্থক ভোটারদের বিভিন্নভাবে হুমকি ধামকি দিচ্ছে। ফলে নৌকার পক্ষের লোকজন ব্যাপক আতংকে রয়েছে। বিভিন্ন সভায় লিটন হুমকি ধামকিমূলক কথাবার্তা বলে বেড়াচ্ছেন । এক সভায় হাত কেটে নেয়ার হুমকির বক্তব্য ভাইরাল হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ করলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে জানা গেছে। কি অবস্থায় সেই অভিযোগ আছে তা কেউ জানেনা। ফলে অজানা এক আতঙ্কের মধ্যে কাটছে নৌকার লোকজনের।

পাশাপাশি লিটনের মামা জামায়াত নেতা দুদু মাঠে থাকায় অনেকে আগুন সন্ত্রাস অথবা নাশকতা হামলার আশংকা করছে। বিষয়টি নিয়ে শার্শার আওয়ামী লীগের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের মাঝেও আতংক দেখা দিয়েছে। তারা নৌকার প্রচারণায় যেতেও ভয় পাচ্ছে কখন না হামলা হয়।

শার্শা আওয়ামী লীগ সভাপতি উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু বলেছেন, আমরা চরম আতংকের মধ্যে আছি। স্বতন্ত্র প্রার্থী লিটনের কর্মকাÐে রীতিমত নৌকার লোকজন আতংকিত। গণসংযোগ চালাতেও আমরা আতংকের মধ্যে দিন পার করছি। সম্প্রতি হাত কেটে নেয়ার বক্তব্যের ভিডিও ভাইরাল হলে লিটনের বিরুদ্ধে জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ দিয়েছিলাম। কিন্তু কিছুই হয়নি। এখন দেখছি জামায়াত ক্যাডার তার মামা দুদুকে নিয়ে প্রচারণায় নেমেছে। এজন্য আমরা নাশকতার আশঙ্কা করছি।
আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আলহাজ শেখ আফিল উদ্দিনও গণসংযোগ পথসভা করতে গিয়েও আতংকের মধ্যে রয়েছেন। শংকার মাঝেও তিনি চালিয়ে যাচ্ছেন গণসংযোগ।

বিভিন্ন সভায় তিনি তার শংকার কথা জানাচ্ছেন। শেখ আফিল উদ্দিন বলেছেন, বিএনপি-জামায়াত যারা আগুন সন্ত্রাস করে নিরীহ মানুষকে হত্যা করছে, ৭ জানুয়ারির ভোটে বাঁধা প্রদানের হুমকি দিচ্ছে। সেই জামায়াত-বিএনপির সাথে গোঁপন আতাত করে নৌকার বিরোধিতা করে ক্ষমতায় আসতে চাইছে ট্রাক মার্কার স্বতন্ত্র প্রার্থী। নৌকা আমার একা মার্কা না, এ মার্কা শেখ হাসিনা আমাকে দিয়েছেন। তাই শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে এসব অপশক্তির বিরুদ্ধে ৭ জানুয়ারি নৌকায় ভোট দিয়ে কঠিন জবাব দেয়ার আহবান জানান তিনি।

Loading