‘নৌকায় ভোট দিয়েছেন বলেই দেশ থেকে মঙ্গা দূর হয়েছে’

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ , ডিসেম্বর ২৬, ২০২৩

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশ ও মানুষের ভাগ্য উন্নয়ন হয়। নৌকায় ভোট দিয়েছেন বলেই আজ দেশ থেকে মঙ্গা দূর হয়েছে।

আজ মঙ্গলবার দুপুর ১২টায় রংপুরের তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে নির্বাচনী সভায় এসব কথা বলেন আওয়ামী লীগ সভানেত্রী।

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে নৌকা মার্কায় ভোট দেয়ারও আহ্বান জানান তিনি। এসময় দেশ এবং দেশের মানুষের সেবা করার আরেকটি সুযোগ চান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, নৌকা উন্নয়নের মার্কা, নৌকায় ভোট দিয়েছেন বলেই স্বাধীনতা পেয়েছেন। জীবনমান, রাস্তা-ঘাটের উন্নয়ন হয়েছে। জাতির স্বপ্ন বাস্তবায়নে দারিদ্র্য ও গৃহহীন মুক্ত বাংলাদেশ গড়ার জন্য কাজ চলছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৮ সালেও এই মাঠে এসেছিলাম। নৌকায় ভোট দিয়েছিলেন বলে তারাগঞ্জ বদরগঞ্জ, উত্তরবঙ্গে মঙ্গা দুর্ভিক্ষ নেই। শেখ মুজিব আমার বাবা, দেশ দিয়েছেন, পরিচয় দিয়েছেন। আমরা উত্তরবঙ্গসহ গোটা দেশের মানুষের জীবনমান উন্নয়নে কাজ করেছি। আজ বঙ্গবন্ধু নেই। বিজয়ের মাসে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানাই।

আওয়ামী লীগ সভাপতি বলেন, বাংলাদেশে কেউ ভূমিহীন, কেউ গৃহহীন থাকবে না। বিনামূল্যে বই ও প্রাথমিক থেকে উচ্চশিক্ষা পর্যন্ত উপবৃত্তির ব্যবস্থা করে দিয়েছে আওয়ামী লীগ।

তিনি আরও বলেন, কৃষির জন্য বিদ্যুতের ভর্তুকি দেওয়া হয়েছে। কৃষি উন্নয়নে সব ক্ষেত্রে ভর্তুকি দেওয়া হচ্ছে। এখন আর কাঠের লাঙল নয়, মেশিনে ধান লাগানো ও কাটা হচ্ছে। সেটার ব্যবস্থাও করে দিয়েছে আওয়ামী লীগ সরকার।

আগামী নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে আরেকবার সেবা করার সুযোগ চান তিনি।

এই সফরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট মেয়ে এবং প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানাও তাঁর সঙ্গে রয়েছেন।

বিকালে পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে এক বিশাল নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন আওয়ামী লীগ সভাপতি।
প্রধানমন্ত্রী তাঁর সফরকালে পীরগঞ্জের লালদীঘি ফতেহপুরে অবস্থিত তাঁর বাসভবনে পরিবারের সদস্যদের সাথে দেখা করবেন এবং আত্মীয় স্বজনদের সাথে শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি তাঁর স্বামী ড. এম এ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন।

Loading