‘নির্ভয়ে ভোট কেন্দ্রে আসবেন, সেই পরিবেশ তৈরি করেছি’

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ , ডিসেম্বর ২১, ২০২৩

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেছেন, আপনারা নির্ভয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে আসবেন, আমরা সেই পরিবেশ তৈরি করেছি। যদি কেউ ভয় দেখায় বা হুমকি-ধামকি প্রদর্শন করে তাহলে সে অপরাধী হিসেবে গণ্য হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ও আইন শৃংখলা বাহিনীর সদস্যদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

ইসি রাশেদা সুলতানা বলেন, ১৯৭২ সালের জনপ্রতিনিধিত্ব আদেশ যা দিয়ে নির্বাচন পরিচালিত হয়। সেখানে আগে সুপষ্টভাবে কোন আইন ছিলো না ভোটারদের বাঁধা দিলে বা ভয়ভীতি প্রদর্শন করে কি শান্তি হবে? এবার সেই আদেশ সংশোধন করেছে নির্বাচন কমিশন। এখন কেউ যদি কোন ভোটারকে বাড়িতে হোক, বাহিরে হোক, রাস্তাঘাটে, ভোট কেন্দ্রে বা যে কোন স্থানে ভয় দেখায় বা হুমকি-ধামকি প্রদর্শন করে তাহলে সে অপরাধী হিসেবে গণ্য হবে।

তিনি বলেন, অপরাধীকে আইনের আওতায় আনা হবে। তাই ভোটাররা নির্ভয়ে নির্দিধায় ভোট কেন্দ্রে আসবেন এবং পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক আনিসুর রহমান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার জসিম উদ্দিন হায়দার, জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা, পুলিশ সুপার তারিকুল ইসলামসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এর আগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রিজাইটিং অফিসারদের সাথে মতবিনিময় করেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা।

Loading