জাকজমকপূর্ণ ভাবে সীমান্ত প্রেসক্লাব বেনাপোলের আয়োজনে বিজয় দিবস-২০২৩ উদযাপণ

প্রকাশিত: ১২:৫৭ অপরাহ্ণ , ডিসেম্বর ১৭, ২০২৩

আজ ১৬ ডিসেম্বর মহান “বিজয় দিবস”। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১৯৭১ সালের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে গর্জে ওঠে বাংলার আপামর জনসাধারণ। শুরু হয় মুক্তিযুদ্ধ। ৯ মাস মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদের বিনিময়ে ২লাখ মা-বোনের সম্ভ্রমহানী ঘটিয়ে মুক্ত স্বাধীন বাংলাদেশের অভ্যুদয় ঘটে এই দিনে। ঐ বছরের ২২ ডিসেম্বর প্রকাশিত এক প্রজ্ঞাপনে দিনটিকে বাংলাদেশের জাতীয় দিবস হিসেবে উদযাপন করা হয় এবং সরকারিভাবে ছুটি ঘোষণা করা হয়। নয় মাস মুক্তি যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর ঢাকার সোহরাওয়ার্দী উদ্যানে পাকিস্তানি বাহিনীর প্রায় ৯১,৬৩৪ সদস্য আনুষ্ঠানিকভাবে আত্মসমর্পণ করে।এর ফলে, স্বাধীন ও সার্বভৌম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের অভ্যুদয় ঘটে। বিজয় দিবস বাংলাদেশে বিশেষ দিন হিসেবে রাষ্ট্রীয়ভাবে দেশের সর্বত্র পালন করা হয়।

দিনটি যথাযথ মর্যাদায় বর্ণাঢ্য উৎসবে বিজয় দিবস-২০২৩ উদযাপণ করলো “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” পরিবার। নানা কর্মসূচি নিয়ে শনিবার(১৬ ডিসেম্বর) সকালে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বেনাপোল পোর্টথানাধীন কাগজপুকুর শহীদ স্মৃতিসৌধে বিজয় র‍্যালি সহকারে
পুষ্পমাল্য অর্পণ করে তারা। বেনাপোল রেল স্টেশন সড়ক সংলগ্ন ক্লাব কার্যালয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনাসভা, কবিতা পাঠ,শিশু-কিশোরদের জন্য বিনোদণ মূলক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিজয় দিবসের এক শুভেচ্ছা বার্তায় ক্লাবের সভাপতি- মোঃ সাহিদুল ইসলাম শাহীন এবং সাধারণ সম্পাদক-মোঃ আইয়ুব হোসেন পক্ষী ৷

সকল বাংলাদেশিকে বিজয়ের শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানিয়ে বলেন- “বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। তবে এ অর্জনের পেছনে রয়েছে দীর্ঘ শোষণ-বঞ্চনা, রক্তক্ষয়ী সংগ্রাম ও আত্মত্যাগের করুণ ইতিহাস। ৫২’র ভাষা আন্দোলনের মধ্য দিয়ে স্বাধীনতার যে স্বপ্নযাত্রা শুরু হয়েছিল দীর্ঘ আন্দোলন সংগ্রাম ও নানা চড়াই-উতরাই পেরিয়ে ১৯৭১ সালের ২৬ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক স্বাধীনতার ঘোষণার মাধ্যমে তা পূর্ণতা পায়। তারই নেতৃত্ব ও দিক নির্দেশনায় পাকহানাদার বাহিনীর বিরুদ্ধে দীর্ঘ নয় মাস সশস্ত্র মুক্তিযুদ্ধের মাধ্যমে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর অর্জিত হয় চূড়ান্ত বিজয়।

দেশ আজ গণতন্ত্র ও উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজ পরিপূর্ণতা দেওয়ার লক্ষ্যে সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ‘রূপকল্প ২০২১’ সফলভাবে বাস্তবায়নের মাধ্যমে বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে”। মহান এই বিজয় দিবস অর্জনে যে সকল শহীদেরা আত্মাহুতি দিয়ে গেছেন “সীমান্ত প্রেসক্লাব বেনাপোল” পরিবার তাদের আত্মার মাগফিরাত কামনা করে”।

র‍্যালি সহ সকল অনুষ্ঠান সূচিতে ক্লাবের অন্যান্য যে সকল সাংবাদিকবৃন্দ অংশ নেন,তারা হলেন-ক্লাবের
সহ-সভাপতি- মোঃ মনির হোসেন (দৈনিক প্রতিদিনের সংবাদ), সহ-সভাপতি- মোঃ জাহাঙ্গীর আলম (গ্রামের সংবাদ), সহ-সভাপতি- মোঃ আলী হোসেন বাচ্চু (দৈনিক অর্থনীতি)।

যুগ্ম সাধারণ সম্পাদক- মোঃ আসাদুজ্জামান রিপন ( দৈনিক লাখো কন্ঠ), যুগ্ম সাধারণ সম্পাদক- তামিম হোসেন সবুজ ( দৈনিক অনির্বাণ), মোঃ জাকির হোসেন ( লাল সবুজে কন্ঠ)।

সাংগঠনিক সম্পাদক- মো. রাসেল ইসলাম (দৈনিক রানার ও গ্লোবাল টিভি), সহ-সাংগঠনিক সম্পাদক- মোঃ মোশারেফ হোসেন মনা (দৈনিক বিজনেস ফাইল)।

অর্থ সম্পাদক- মোঃ সাইদুল ইসলাম (দৈনিক জাতীয় অর্থনীতি)। দপ্তর সম্পাদক- মোঃ আরিফুল ইসলাম সেন্টু (বাংলা টিভি), সহ-দপ্তর সম্পাদক- মোঃ সংগ্রাম হোসেন বাবু ( আনন্দ টিভি ক্যামেরাপার্সোন)।

প্রচার সম্পাদক- মোঃ লোকমান হোসেন রাসেল (সংবাদ প্রতিদিন), সহ-প্রচার সম্পাদক- মোঃ সাগর হোসেন আকাশ (দৈনিক গণকন্ঠ)।

আইন বিষয়ক সম্পাদক- শেখ মইনুদ্দিন (দৈনিক আমাদের সময়), সহ- আইন বিষয়ক সম্পাদক- মিলন কবীর (দৈনিক রূপান্তর প্রতিদিন)।

বন্দর বিষয়ক সম্পাদক- মোঃ আমিনুর রহমান তুহিন, কাস্টমস বিষয়ক সম্পাদক- মোঃ রানা আহমেদ।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- মোঃ খসরুনোমান সংগ্রাম, সহ-ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক- মোঃ রায়হান সিদ্দিকী।

তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক- মোঃ কাজু তুহিন, সহঃ তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক- মোঃ মাজহারুল ইসলাম শাওন।

প্রযুক্তি বিষয়ক সম্পাদক- মোঃ সেলিন রেজা তাজ, সহ-প্রযুক্তি বিষয়ক সম্পাদক- মোঃ কামাল হোসেন, কোষাধ্যক্ষ মোঃ আব্দুল্লাহ আল-মামুন।

কার্যনির্বাহী সদস্য- মোঃ শামীম হোসেন নয়ন, মোঃ মেহেদী হাসান ইমরান।

সাধারণ সদস্য- মোঃ রিয়াজুল ইসলাম ওয়াসিম, মোঃ মাসুদ রানা, মোঃ ফরহাদ বিশ্বাস, মোঃ মাহমুদ হাসান তাইজেল, মোঃ মিজানুর রহমান, মোঃ ফজলুর রহমান, মোঃ আব্দুল আলিম, মোঃ সবুজ বিপ্লব।

Loading