ঢাকা, ২৩শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ । ১০ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পটিয়ায় গরু চুরির অভিযোগে ৪ জনকে গণপিটুনি দিয়ে পুলিশে দিল, স্থানীয় জনতা !

এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩

চট্টগ্রাম পটিয়া উপজেলা জিরি ইউনিয়নের ৪নং ওয়ার্ড পুস্তি পাড়া এলাকা থেকে গত বৃহস্পতিবার ভোরে গরু চুরির অভিযোগে গণপিটুনি দিয়ে, ৪ জনকে আটক করে পুলিশের তুলে দিয়েছেন স্থানীয়রা।

আটককৃতরা হলেন জিরি ইউনিয়নের পুস্তি পাড়ার মৃত ছৈয়দ আহমদ এর পুত্র মোঃ জাহাঙ্গীর(৩৫), একই এলাকার মৃত লেদু মিয়ার পুত্র মোঃ ইব্রাহীম প্রকাশ মিন্টু (৩৭), চন্দনাইশ উপজেলার বড়কল ইউনিয়নের ৭নং ওয়ার্ড এলাকার জমির আহমদ এর পুত্র মহি উদ্দিন(২৮) এবং বোয়ালখালী উপজেলার সারোয়াতলী ইউনিয়নের ইমাম উল্লার চর গ্রামের কৃষ্ণপদ ঘোষ এর পুত্র শানু ঘোষ(২৫)।

পটিয়া গত এক বছরে বিভিন্ন ক্ষুদ্র খামার ও কৃষকের বাড়ি থেকে রাতের আঁধারে ৫ শতাধিক গরু চুরির ঘটনা ঘটেছে। প্রতি রাতেই বিভিন্ন ইউনিয়নের কোনো না কোনো গ্রামে গরু চুরি হওয়ার খবর শোনা যায়। এতে নিঃস্ব হয়েছেন অর্ধশতাধিক গরু পালনকারী প্রান্তিক কৃষক ও ক্ষুদ্র খামারি। এমন গরু চুরির হিড়িকে দিশেহারা হয়ে পড়ে কৃষক ও খামারিরা।

থানা সূত্রে জানা যায়, জিরি ইউনিয়নের পুস্তিপাড়া এলাকার মোজাহেরুল ইসলামের দুটি গরু ঘটনার আগের দিন রাতে গোয়াল ঘর থেকে চুরি হয়ে যায়। রাত থেকে গরু গুলো খুঁজতে বের হন। স্থানীয় লোকজনের সহযোগীতায় গরুর মালিক তার গরু ২টি খোঁজা খুঁজি করতে থাকে। খোঁজা খুঁজির সময় জিরি ইউনিয়ন পরিষদের সামনে সন্দেহ জনকভাবে ৪ জন চোরকে আটক করে এবং চুরি হওয়া গরু ২টি সম্পর্কে জিজ্ঞাসাবাদ করে। এসময় তাদের কথাবার্তা সন্দেহ জনক হওয়ায় তাদের গনপিটুনি দেন। স্হানীয় লোকজন পটিয়া থানায় খবর দিলে তাৎক্ষনিকভাবে উপ-পরিদর্শক শহিদ বিশ্বাস তার সঙ্গীয় ফোর্স সহ ঘটনাস্থলে উপস্থিত হয়ে আসামীদের আটক করে হেফাজতে নেয়।

এ বিষয়ে পটিয়া ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন জানান, গ্রেফতারকৃতরা পেশাদার চোর। তাদের কাছ থেকে কিছু নতুন তথ্য পেয়েছি আমরা। তাদের বিরুদ্ধে মামলা রুজু করে আদালতে প্রেরণ করেছি। তিনি আরো বলেন, আমি ওসি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে পটিয়ায় গরু চুরি বন্ধসহ চোর চক্রের সদস্যদের ধরতে বিশেষ অভিযান পরিচালনা করে যাচ্ছি। পটিয়ার খামারীরা যাতে নির্বিঘ্নে গরু লালন পালন করতে পারে তার জন্য পুলিশ প্রশাসন উপজেলায় নিরলশভাবে ডিউটি করে যাচ্ছে। আশা করছি কয়েকদিনের মধ্যে এই চোর চক্রের অন্য সদস্যদেরকে গ্রেফতার করে আইনের আওতায় আনতে পারব আমরা।

Loading

এই বিভাগের সর্বশেষ

ব্রেকিং নিউজ