শেখ আফিলের আর্শিবাদে বেনাপোল পৌরসভার নগর পিতা হলেন নাসির উদ্দিন

প্রকাশিত: ৯:৫০ পূর্বাহ্ণ , জুলাই ১৮, ২০২৩

শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দীনের আর্শিবাদে বেনাপোল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব মো নাসির উদ্দিন নির্বাচিত হয়েছেন।

১৭ই জুলাই সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ১৩ হাজার ২৬৫ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করা প্রার্থী মফিজুল ইসলাম সজল পেয়েছেন ৩ হাজার ৮২৫ ভোট। পরাজিত প্রার্থী মফিজুল ৯ হাজার ৪৪০ ভোটের ব্যবধান পরাজিত হয়েছেন। বেনাপোল নির্বাচন সমন্বয় যশোর জেলা সিনিয়র নির্বাচন কমিশনার মো: আনিসুর রহমান ও বেনাপোল রিটার্নিং কর্মকর্তা বেসরকারি ওই ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী,মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য ২ জনের মধ্যে ফারুক হোসেন উজ্জ্বল (জগ) নৌকার প্রার্থীকে সমর্থন জানিয়ে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ান।

বেনাপোল পৌরসভার ৯টি ওয়ার্ডে ১২টি ভোটকেন্দ্রে মোট ভোটার ৩০ হাজার ৩৮৫ জন। এরমধ্যে প্রায় ৫৭ শতাংশ ভোট পড়েছে। ১৭ হাজার ৫৯৮ জন ভোটার ইভিএম এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে নানা ক্রটির কারণে ৭৭টি ভোট বাতিল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলকে জনগণের বিজয় বলে মন্তব্য করেছেন আলহাজ্ব নাসির উদ্দিন। তিনি বলেছেন, ‘সাধারণ ভোটাররা আন্তরিকভাবে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নৌকা প্রতীক ও আমাকে ভালোবেসে নির্বাচিত করেছেন। আমি যশোর-১ আসনের এমপি শেখ আফিল উদ্দিন ও ভোটারসহ সবার কাছে আন্তরিকভাবে কৃতজ্ঞ। এ বিজয় নিয়ে সমর্থকদের কোনো প্রকার মিছিল সমাবেশ থেকে বিরত থাকার আহবান জানিয়েছেন তিনি।

তিনি বলেন, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নৌকাকে সমর্থন করে সংবাদ সম্মেলন করে প্রার্থীরা প্রত্যাহার করে নেওয়ায় ভাই ফারুক হোসেন উজ্জ্বল ও তার পরিবারের প্রতি আমার সম্মান চিরদিন থাকবে।

Loading