নেত্রকোণা জেলা শিল্পকলা একাডেমির দুদিন ব্যাপী কর্মসূচী শেষ হলো

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ , জুন ২৬, ২০২৩

নেত্রকোণা জেলা শিল্পকলা একাডেমির ব্যাতিক্রমী আয়োজনে দুদিন ব্যাপী কর্মসূচী শেষ হলো।বাংলাদেশ শিল্পকলা একাডেমির কর্মসূচীর অংশ হিসাবে জেলা শিল্পকলা একাডেমি এ কর্মসূচীর আয়োজন করে।

কর্মসূচীর প্রথম দিন (২৪ জুন) ছিল যন্ত্রসংগীত উৎসব।সন্ধ্যা সাড়ে ৭টায় অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান অসিত সরকার সজল।

উৎসবকে কেন্দ্র করে নেত্রকোণার মোক্তারপাড়াস্থ পাবলিক হলে যন্ত্রশিল্পীবৃন্দ ছাড়াও দর্শকদের উপস্থিতি ছিল লক্ষ্য করার মত।দুর-দুরান্ত থেকে আসা যন্ত্রশিল্পীগণ উৎসবে অংশগ্রহন করেন।যেসকল আঙ্গিকে যন্ত্রশিল্পীগণ তাদের পরিবেশনা উপস্থাপন করেন, তা হলো সানাই, বাশের বাঁশি, তবলা, ঢাক, ঢোল ইত্যাদি।দর্শকগণ প্রথমবারের মত এমন আয়োজনে মুগ্ধ হয়েছেন। তারা প্রতিবছরবছরই এ ধরনের অনুষ্ঠান প্রত্যাশা করেন।

জেলা সাংস্কৃতিক কর্মকর্তা তমাল বোস জানান তৃনমূল পর্যায়ে যন্ত্র সংগীত উদ্বুদ্ধ করতে তাদের এই প্রয়াস।নুতন প্রজন্মকে যন্ত্র সংগীতে এগিয়ে আসার আহবান জানান তিনি।

২য় দিন (২৫ জুন) সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমীর শিক্ষার্থীদের অংশগ্রহনে পাবলিক হলে নাটক মঞ্চস্থ হয়। নাটকটি উপভোগ করতে সন্ধ্যা থেকেই ছিল মানুষের ভীড়।

শচীন দাস রচিত নাটক ‘সবুজ পৃথিবী’, নির্দেশনায় অনিক কুমার সাহা, সমন্বয়কারী ছিলেন জেলা কালচারাল অফিসার তমাল বোস।

 

 

 

Loading