চট্টগ্রামে ভুয়া শ্রমিক লীগ সভাপতির অবৈধ মানববন্ধন : রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

প্রকাশিত: ১১:১৪ অপরাহ্ণ , জুন ১১, ২০২৩

নগরীর নিউমার্কেট এলাকায় প্রশাসনের অনুমতি ছাড়া নগর জাতীয় শ্রমিক লীগের ব্যানারে অবৈধ কমিটির সভাপতির হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে জামায়াত অফিসের গাড়ী ড্রাইভারের একান্ত সহকারী নজরুল ইসলাম খোকনের ইন্ধনে বিএনপি ,জামায়াত ও জাতীয়পাটির কর্মী নিয়ে বিআরটিএ কর্মকর্তা তৌহিদুল হোসেনের বিরুদ্ধে উদ্দ্যেশমূলক মানববন্ধন। মানববন্ধনে অংশ গ্রহনকারীদের বেশির ভাগই ছিল টোকাই।
জাতীয় শ্রমিক লীগের এক নেতা প্রকাশ না করার শর্তে জানান, হাবিবুর রহমান হাবিব নগর জাতীয় শ্রমিক লীগের কেউ নন। তিনি ভুয়া সভাপতি। তারা বিভিন্ন দালালদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে রাষ্ট্রের একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ষড়যন্ত্র করছরন। নৈতিক দায়িত্বের বাইরে গিয়ে সড়ক পরিবহণ নিয়ে মাথা ঘামানোর অর্ত হচ্ছে ধান্ধাবাজি। আজ যারা হাবিবুর রহমান হাবিব ও নজরুল ইসলাম খোকনের নেতৃত্বে মানববন্ধনে অংশ নিয়েছিল তারা বিএনপি ,জামায়াত ও জাতীয়পাটির কর্মী ।সংগঠনের তৃণমুলের কোন নেতা –কর্মী ছিল না। সংগঠনের ব্যানার ব্যবহার করে হাবিব ও নজরুল সরকারের বিরুদ্ধে অপ্রচারের জড়িত এমন অভিযোগও করেছেন উক্ত সংগঠনের উক্ত নেতা ।তার এই সব অপকর্মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার ঘোষনা দেন।
কথিত সাধারণ সম্পাদক নজরুল ইসলাম খোকনের বিরুদ্ধে নেতারা অভিযোগ করেন, শ্রমিক স্বার্থ বিরোধী গঠনতন্ত্র পরিপন্থি কর্মকান্ড পরিচালনার মাধ্যমে সাধারণ শ্রমিকদের ব্যবহার করে স্বনামে বেনামে চট্টগ্রাম বিআরটিএ ও ট্রাফিক বিভাগের কর্মরত কর্মকর্তাসহ বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে নামে-বেনামে অভিযোগ দিয়ে কতিপয় সাংবাদিকদের ব্যবহার করে অনৈতিক ফায়দা নিয়ে সড়ক পরিবহণে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। বিআরটিএ ও ট্রাফিক বিভাগে দালালী করতে না পেরে এই সব অপপ্রচার চালাচ্ছে ।
চট্টগ্রাম অটোরিকশা – অটোটেম্পো শ্রমিক লীগের সাবেক সভাপতি উজ্জল বিশ্বাস বলেন,এই সব অপকর্ম ও ২নাম্বারী কাজে আমাদের সমর্থন নেই। এই সব অনৈতিক অপকর্মের বিরুদ্ধে মানববন্ধনসহ আন্দোলন করেছিলাম।।নগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আবুল হোসেন আবু বলেন, হাবিবুর রহমান হাবিবের কমিটি অবৈধ। তিনি হাইব্রিড স্বঘোষিত ও সভাপতি। জাতীয় শ্রমিক লীগ এই মানববন্ধনের সাথে সম্পৃক্ত নয় ।সিবিএ নন-সিবিএ ও বেসিক সংগঠনকে নির্দেশনা দেওয়া হয়েছে সরকারী বেসরকারী প্রতিষ্ঠানে কেউ যেন অরাজকতা বিশৃঙ্খলা করতে না পারে সে ব্যাপারে সজাগ থাকতে।

Loading