ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার টাকা আত্মসাতের অভিযোগ

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ১০:৪৮ অপরাহ্ণ , জুন ৭, ২০২৩

নেত্রকোণা সদর ‍উপজেলার এক চেয়ারম্যানের বিরুদ্ধে মুক্তিযোদ্ধার টাকা আত্মাসাতের অভিযোগ উঠেছে।প্রতিবাদে মানববন্ধন করেছেন বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তান সংসদ।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ ও এলাকাবাসীরা এ মানববন্ধন করেন। মানববন্ধন শেষে নেতৃবৃন্দ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের নিকট স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে বীর মুক্তিযোদ্ধা আঃ হামিদের টাকা আত্মসাৎ করার অভিযোগ আনেন সদর উপজেলা ৪ নং সিংহের বাংলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আহসান সুমন এর বিরুদ্ধে। অভিযুক্ত আলী আহসান সুমন নেত্রকোণা সদরের সিংহের বাংলা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান। অভিযোগ ও স্মারকলিপি সূত্রে জানা গেছে, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নিকট হতে পৈতৃক সূত্রে প্রাপ্ত জমি একোয়ারের টাকা চেয়ারম্যান আলী আহসান সুমনের কাছে জমা ছিল। পরে এই টাকা চাইতে গেলে দেই-দিচ্ছি বলে সময় ক্ষেপণ করতে থাকে। পরবর্তীতে টাকা না পেয়ে ৩ টি সালিশী বৈঠক করেন ভুক্তভোগীর পরিবার। সালিশী বৈঠকে টাকা দেওয়ার কথা স্বীকার করলেও তা দেননি চেয়ারম্যান। আরও জানা যায়, টাকা চাওয়ার জেরে ওই মুক্তিযোদ্ধা পরিবারের উপর মানহানী, মারধর, বাড়িঘর ভাঙচুর ও ভিটে উচ্ছেদের পাঁয়তারা করছে চেয়ারম্যানসহ তার লোকজন। অভিযোগে অত্যাচারকারী হিসেবে স্হানীয় মোঃ কাদির, আব্দুল জলিল, শহিদ, রহিম, রিপন মিয়া, নয়ন মিয়া, জুয়েল মিয়া, নূর মিয়াসহ আরো অনেকের নাম উল্লেখ করা হয়। ভুক্তভোগীর পরিবারের সদস্যরা জানান, একোয়ারের টাকা সকল পাওনাদারের নিকট বুঝিয়ে দিতে জমা নেন চেয়ারম্যান। কিন্তু সেই টাকা চাইতে গিয়ে অত্যাচার নির্যাতনের স্বীকার হতে হচ্ছে। মিথ্যা মামলা দিয়ে এলাকা ছেড়ে দিতে বাধ্য করবেন বলে হুমকি দেয় চেয়ারম্যান ও তার লোকজন। আমরা অসহায় গরীব বলে ন্যায়বিচারটুকুও পাচ্ছি না, এমনটাই দাবি তাদের।

বীরমুক্তিযোদ্ধা আইয়ুব আলী মানববন্ধনের বক্তব্যে বলেন, “একজন মুক্তিযোদ্ধার সাথে এ ধরনের ঘটনা অত্যন্ত ঘৃণ্য একটি কাজ। বাংলাদেশ প্রেসক্লাবের সাংবাদিকগণ মুক্তিযোদ্ধার পক্ষে সংবাদ করায় তাদের চাঁদাবাজ বলে বেড়াচ্ছে। আমি তাদের এসব কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।” এ বিষয়ে জানতে চেয়ারম্যান আলী আহসান সুমনের মোবাইলে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

 

 

Loading