নেত্রকোণায় ব্যক্তিগত ক্রোধের জেরে বিষ প্রয়োগে পুকুরের মাছ নিধন

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ , এপ্রিল ৩, ২০২৩

নেত্রকোণা সদর উপজেলার কাইলাটি ইউনিয়নের কান্দি গ্রামের শাহানাজ বেগম, পিতা মৃত শামচুল হক এর পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধন করে প্রায় ১০ লক্ষ টাকা ক্ষতি করেছে দুর্বৃত্তরা।

এলাকাবাসী সুত্রে জানা যায়, কে বা কারা শাহানাজ বেগমদের পুকুরে বিষ প্রয়োগ করেছে।  তাদের প্রায় ১০ লাখ টাকার মত ক্ষতি হয়েছে।

ভুক্তভোগী শাহানাজ বেগম বলেন, আমারা পুকুরে মাছ চাষ করিয়া জীবিকা নির্বাহ করি। আজ সকালে অনুমানিক ৮ ঘটিকার সময় ঘুম থেকে উঠিয়া দেখিতে পাই যে আমাদের পুকুরের মাছ গুলি মরিয়া ভাসিয়া উঠিতেছে। পরে খোঁজ নিয়া দেখি যে, আমার পুকুরে থাকা বিভিন্ন প্রজাতির মাছ মরিয়া গিয়াছে। বর্তমানেও মাছ মরিতেছে। ইহাতে আমার প্রায় ১০ লক্ষ টাকার মত ক্ষতি হয়।

ইতিপূর্বে আমাদের পুকুরের মাছ চুরি করাসহ বিষ প্রয়োগে করে মাছ মারিয়া ফেলে। এখন সব মাছ মরে পুকুরে পানির নিচে জমে যাচ্ছে।  আমাদের প্রায় ১০ লক্ষ টাকার মত ক্ষতি হয়েছে।  এছাড়াও গত বছর আমাদের মাছ আশেপাশের কিছু ক্ষতিপয় লোকজন  রাতের আঁধারে আমাদের  পুকুর থেকে মাছ চুরি করে নিয়ে তাদের পুকুরে চাষ করে।

এ বিষয়ে নেত্রকোণা মডেল থানার অফিসার ইনসার্জ খন্দকার শাকের আহমেদ বলেন, আমি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

Loading