হল ছাড়লেন ছাত্রলীগ নেত্রী অন্তরা- তাবাসসুম

প্রকাশিত: ১:৫৭ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৭, ২০২৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নবীন এক ছাত্রীকে রাতভর নির্যাতন ও আপত্তিকর ভিডিও ধারণের অভিযোগের ঘটনায় হল ছাড়তে হয়েছে অভিযুক্ত দুই ছাত্রলীগ নেত্রীকে। ক্যাম্পাসের এ ঘটনার পরিপ্রেক্ষিতে রিট আবেদনের শুনানিতে হাইকোর্ট বৃহস্পতিবার অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী ও তার এক সহযোগীকে তদন্ত চলাকালীন ক্যাম্পাসের বাইরে রাখার নির্দেশ দেন।

এ নির্দেশের পরিপ্রেক্ষিতে হল প্রভোস্টের নির্দেশে অভিযুক্তরা বৃহস্পতিবার সন্ধ্যায় হল ছেড়েছেন বলে নিশ্চিত করেছেন দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট প্রফেসর ড. শামসুল আলম।

জানা যায়, হাইকোর্টের নির্দেশনা আসার পর প্রশাসনের মৌখিক নির্দেশনার ওপর ভিত্তি করে অভিযুক্ত ছাত্রলীগ নেত্রী সানজিদা চৌধুরী অন্তরা ও ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের তাবাসসুমকে হল ছাড়তে বলা হয়।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, সন্ধ্যার মধ্যে তারা হল ছেড়ে চলে গেছেন। তাদের কক্ষে তালা ঝুলানো রয়েছে বলে জানিয়েছেন আবাসিক ছাত্রীরা।

এদিকে এ ঘটনার পর হলজুড়ে আতঙ্ক বিরাজ করছে। আতঙ্কে গণরুম ছাড়ছেন ছাত্রীরা। হলের গণরুমের প্রায় এক-চতুর্থাংশ শিক্ষার্থী আতঙ্কে ক্যাম্পাস ছেড়ে বাড়িতে অবস্থান করছেন বলে জানা গেছে। তাদের সঙ্গে ফোনে যোগাযোগের চেষ্টা করলে তারা এ বিষয়ে কথা বলতে রাজি হননি। বিভিন্নভাবে তারা বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ছাত্রী বলেন, গণমাধ্যমে প্রকাশিত ঘটনায় পরিবার জানতে পেরে বাসায় যেতে বলেছে। এ জন্য বাসায় যাচ্ছি। এ ছাড়া হলে ভীতিকর পরিবেশ তৈরি হয়েছে। এমন পরিবেশ স্বাভাবিক করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

হল প্রভোস্ট শামসুল আলম বলেন, হাইকোর্টের নির্দেশের পর বিশ্ববিদ্যালয় প্রশাসনের মৌখিক নির্দেশে অভিযুক্তদের হল ছাড়ার নির্দেশ দিয়েছি। তারা সন্ধ্যার পর হল ছেড়ে চলে গেছেন।

Loading