চিরিরবন্দরে নারী ইউপি সদস্যকে বরখাস্তের দাবীতে চেয়ারম্যানের অভিযোগ

প্রকাশিত: ২:৪৭ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১২, ২০২৩

দিনাজপুরের চিরিরবন্দরে সংরক্ষিত আসনের একজন নারী সদস্যকে বরখাস্তের দাবীতে চেয়ারম্যানসহ ১১ জন ইউপি সদস্য তার বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগ পত্র দাখিল করেছেন।

ঘটনাটি ঘটেছে চিরিরবন্দর উপজেলার ৯ নং ভিয়াইল ইউনিয়নের ৭,৮,৯ নং সংরক্ষিত মহিলা আসনের সদস্য শ্রীমতী উষা রানী রায়ের বিরুদ্ধে।
জানাগেছে, গত ৫ ফ্রেরুয়ারী রোববার সকালে চেয়ারম্যান কার্যালয়ে মাসিক সভায় মার্তৃত্বকালীন ভাতা বিষয়ক আলোচনা সভায় ইউপি সদস্য লোকনাথ রায়ের সঙ্গে তর্কে জড়িয়ে পরে ওই নারী সদস্য। তর্কে অকথ্য ভাষায় গালি গালাজের এক পর্যায়ে সাবার উপস্থিতিতে ইউপি সদস্য উষা রাণী রায় চেয়ার থেকে উঠে এসে ইউপি সদস্য লোকনাথ রায়ের গলা চেপে ধরে শ্বাস রোধ করে ধরে। পরে অন্যন্য ইউপি সদস্যগণ দুজনকে ধরে সরিয়ে দিয়ে তাকে উদ্ধার করে। এতে মাসিক মিটিংএ বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এ ঘটনার পরে ভিয়াইল ইউপি পরিষদে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হলে গত ৯ ফ্রেরুয়ারী বৃহস্পতিবার ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক শাহ্ সহ ১১ জন ইউপি সদস্য স্বাক্ষরিত একটি আবেদন পত্রে চেয়ারম্যানের মারফতে তার প্রতি অসৎ আচরনের অভিযোগ এনে তাকে বরখাস্তের দাবীতে উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি অভিযোগপত্র দাখিল করেন।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক শাহ্ বলেন, মাসিক সভায় তার এই কর্মকান্ডে আমরা বিব্রত হয়েছি। তাছাড়া তার বিরুদ্ধে এর আগেও অসৎ আচরন ও স্বেচ্ছাচারিতার অভিযোগ রয়েছে। এ ঘটনায় আমরা সকলে তার বরখাস্তের দাবী জানাচ্ছি।

অভিযুক্ত শ্রীমতী উষা রানী রায় বলেন, এ বিষয়ে আমার কিছু বলার নাই। ওরা যা ইচ্ছা তাই করুক। এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. খালিদ হাসান বলেন, বিষয়টি আমি জানি।
তাদেরকে শুনানির জন্য ১১ ফ্রেরুয়ারী শনিবার বলা হয়েছিলো। কিন্তু উষা রাণী অনুপস্থিত ছিলো। আবার পূনরায় তাদের সবাইকে ডাকা হয়েছে। শুনানিতে বুঝা যাবে কি হবে।

Loading