পটিয়ায় সনাকের উদ্যোগে তথ্য মেলা ২০২২ সম্পন্ন

এস.এম.এ জুয়েল এস.এম.এ জুয়েল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ , ডিসেম্বর ২১, ২০২২

পটিয়া উপজেলা প্রশাসন ও সচেতন নাগরিক কমিটি(সনাক) এর উদ্যোগে তথ্য শক্তি জানব, জানবো,দূর্নীতি রুখবো এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সোমবার (২০ ডিসেম্বর) পটিয়া ক্লাব চত্বরে তথ্য মেলা ২০২২ আয়োজনে করা হয়।ত

তথ্য মেলায় সরকারি বেসরকারি সংশ্লিষ্ট কর্মকর্তারা তাদের প্রতিষ্টানের গুরুত্বপূর্ণ তথ্য স্টল ভিত্তিতে তুলে ধরেন।উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুনের সভাপতিত্বে ও তথ্য মেলা কমিটির আহবায়ক এস এম একে জাহাঙ্গীর এর সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন মুহাম্মদ আনোয়ার পাশা অতিরিক্ত বিভাগীয় কমিশনার চট্টগ্রাম বিভাগ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন মোতাহেরুল ইসলাম চৌধুরী চেয়ারম্যান উপজেলা পরিষদ, রাকিবুল ইসলাম সহকারী কমিশনার ভূমি, মাজেদা বেগম শিরু উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, কাজী শফিকুর রহমান সনাক ঢাকা কোঅর্ডিনেটর।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ আনোয়ার পাশা বলেন আমরা এক সময় আলো আধরি কাজ করতাম, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় এখন সরকারি অফিস তথ্যের জন্য সিটিজেনশীপ চার্ট করা হয়েছে। কি সেবা কয় দিনে পাওয়া যাবে। তথ্য বাতায়ন ওয়েবসাইটের মাধ্যমে জানা যাবে নাগরিক সেবা তথ্য। যে ওয়েবসাইটে ২৫ হাজার সরকারি অফিসের তথ্য সংযুক্ত রয়েছে।
তিনি আরো বলেন ভূমি নামজারী নিয়ে একটা কলো অধ্যায় ছিলো। এখন ভূমিমন্ত্রীর প্রচেষ্টায় নামজারীর হয়রানি বন্ধ হয়েছে।


উপজেলা নির্বাহী অফিসার আতিকুল মামুন বলেন কোন প্রতিষ্টান দুনীতি করে না কিছু কতিপয় ব্যক্তি দুর্নীতি করে। তিনি উদাহারন দেয় জাপানের। জাপানে দূর্নীতি প্রমাণিত ব্যক্তি পরিবার সমাজ সবাই বয়কট করে। ঠিক সে মতো আমাদের ও সোচ্চার হতে হবে।

Loading