থানচিতে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ , নভেম্বর ১৬, ২০২২

বান্দরবানের থানচি উপজেলায় ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। অন্যদিকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় আগামী ২০ নভেম্বর পর্যন্ত দেশি-বিদেশি পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) বিকেলে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরিজি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়, সেনাবাহিনীর অনুরোধে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে চলমান নিষেধাজ্ঞা ২০ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এর আগে চার দফায় বৃদ্ধি করে ১৬ নভেম্বর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

পাহাড়ে জঙ্গিবিরোধী চলমান অভিযানের কারণে পর্যটকদের নিরাপত্তার স্বার্থে গত ১৮ অক্টোবর থেকে প্রথমে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন। এরপর ২৩ অক্টোবর থেকে রুমা, রোয়াংছড়ি, থানচি ও আলিকদম উপজেলাকে নিষেধাজ্ঞার আওতায় আনা হয়। পরে তিন দফা বাড়ানো হয় এ নিষেধাজ্ঞা। সবশেষ ৮ নভেম্বর আলিকদম উপজেলা বাদ দিয়ে বাকি ৩ উপজেলায় ১২ নভেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়। পরে তা বৃদ্ধি করে ১৬ নভেম্বর পর্যন্ত করা হয়েছে। এবার ১৬ নভেম্বর থানচি থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলো। তবে রুমা ও রোয়াংছড়িতে ২০ নভেম্বর পর্যন্ত ভ্রমণ নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছে।

Loading