ধামরাইয়ে স্বপ্নডানা উদ্যোগে অস্বচ্ছল নারীদের প্রশিক্ষণ

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ , অক্টোবর ৩০, ২০২২

প্রশিক্ষিত যুব উন্নত দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই স্লোগানকে সামনে রেখে ‘স্বপ্নডানা’ নামক একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে ঢাকার ধামরাইয়ে ৭ দিনব্যাপি ব্লক বাটিকের অপ্রাতিষ্ঠানিক যুব প্রশিক্ষনের ব্যবস্থা করা হয় উপজেলা হল রুমে।

উপজেলা প্রশাসনের সহযোগিতায় এবং উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা এসএম হাসানের সার্বিক সহযোগিতায় যুব প্রশিক্ষণ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, ট্রেইনার ও প্রশিক্ষনার্থীরা উপস্থিত ছিলেন।

৭ দিনব্যাপি প্রশিক্ষণে ৩০ জন নারী সদস্য অংশগ্রহণ করছেন। অস্বচ্ছল নারীদেরকে উদ্যোক্তা তৈরি করতে ‘স্বপ্নডানা’ স্বেচ্ছাসেবী সংগঠনটি ব্লক বাটিক কাজের প্রশিক্ষণের ব্যবস্থা করে থাকেন। জাকিয়া এবং জুলিয়া নামে দুইজন ট্রেইনার ৩০ জন নারী সদস্যকে প্রশিক্ষণ দিবেন।

এ বিষয়ে স্বপ্নডানা স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি শাহরিয়ার ফেরদৌস রানা বলেন, আমাদের সংগঠনটি সব সময় সমাজের নিম্ন আয়ের মানুষদের নিয়ে কাজে থাকে। এবার ৩০ জনকে প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। পর্যায়ক্রমে ধামরাইয়ের ১৬টি ইউনিয়নেই আমরা নারীদের উদ্যোক্তা তৈরিতে এই কার্যক্রম অব্যাহত রাখবো।

Loading