শেখ হাসিনা সেনানিবাস

নবপ্রতিষ্ঠিত ৪ ইউনিটের পতাকা উত্তোলন

প্রকাশিত: ১২:১৫ অপরাহ্ণ , অক্টোবর ১৭, ২০২২

বরিশালে শেখ হাসিনা সেনানিবাসে ৭ পদাতিক ডিভিশনের অধিনে ৪টি ইউনিটের পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়েছে। সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় সেনাবাহিনীর আধুনিকায়নের অংশ হিসেবে নবপ্রতিষ্ঠিত এই ৪ ইউনিটের প্রাতিষ্ঠানিক স্বীকৃতিসরূপ পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়।

আজ সোমবার সকাল সাড়ে ৯টায় শেখ হাসিনা সেনানিবাসে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফি উদ্দিন আহমেদ।

নবগঠিত ইউনিটগুলো হলো ৫২ স্বতন্ত্র এমএলআরএস ব্যাটারী আর্টিলারি, ৩৫ বীর, ১৬৩ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানি এবং ৮৫ ফিল্ড অ্যাম্বুল্যান্স।

সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, “পবিত্র সংবিধান এবং দেশমাতৃকার সার্বভৌমত্ব রক্ষার জন্য সেনাবাহিনীর সবাইকে ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ এবং বহিরাগত যে কোনো হুমকি মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে হবে।”

সরকারের উন্নয়নের ধারাবাহিকতায় সেনাবাহিনীর আধুনিকায়নের অংশ হিসেবে নবপ্রতিষ্ঠিত এই ৪ ইউনিটের প্রাতিষ্ঠানিক স্বীকৃতিসরূপ পতাকা উত্তোলন অনুষ্ঠিত হয়। সেনাবাহিনী ফোর্সেস গোল ২০৩০ প্রনয়ণ ও বাস্তবায়ন করছে।

এরই অংশ হিসেবে বরিশালে ৭ পদাতিক ডিভিশনের অধিনে ৪ ইউনিটের পতাকা উত্তোলিত হলো।

অনুষ্ঠানে প্যারেড কমান্ডার মেজর মোঃ রেজোয়ানুল হাফিজ চন্দনের নেতৃত্বে প্যারেড দলের প্রদানকৃত সালাম গ্রহণ করেন সেনাপ্রধান।

এসময় ৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার এবং উচ্চ পদস্থ সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

২০১৮ সালের ৭ ফেব্রুয়ারি বরিশাল-পটুয়াখালীর মধ্যবর্তী পায়রা নদীর তীরে বরিশাল শেখ হাসিনা সেনানিবাস প্রতিষ্ঠিত হয়।

Loading