কেটে ফেলা হতে পারে আকবরের পা

প্রকাশিত: ১:১১ অপরাহ্ণ , অক্টোবর ১১, ২০২২

বিটিভির ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র মঞ্চে গান গেয়ে পরিচিতি পাওয়া আকবর দীর্ঘ ১০ বছর ধরে ডায়াবেটিসজন্ডিস, রক্তের প্রদাহসহ নানা রোগে ভুগছেন। সম্প্রতি অবস্থার অবনতি হওয়ায় আবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) রাতে ফেসবুকে বিষয়টি জানিয়ে পোস্ট করেছেন আকবরের স্ত্রী কানিজ ফাতেমা, যেখানে স্বামীর একটি পা কেটে ফেলা হতে পারেও বলে জানিয়েছেন।

তিনি লিখেছেন, “অথৈর বাবাকে হসপিটালে ভর্তি করানো হয়েছে। ডিপজল বস আর্থিকভাবে অনেক বড় পরিমাণে সহায়তা করেছে। তবুও এবার অথৈর বাবার চিকিৎসায় সবার সহযোগিতা কামনা করছি।

“এবার চিকিৎসা শেষ না করে আমরা আকবরকে বাসায় ফেরত নেব না। ডাক্তার জানিয়েছেন, তাকে হসপিটালে আনতে বেশ দেরি করে ফেলেছি আমরা। তার পা কেটে ফেলে দেয়ার আশঙ্কা করছি। সবাই এই বিপদে আমার পাশে থাকবেন। সবার সহযোগিতায় আর আল্লাহর অশেষ রহমতে অথৈর বাবা যেন সুস্থ হয়ে যায়, এই দোয়া করবেন।”

এর আগে গত ১৪ সেপ্টেম্বরেও গায়ক আকবরকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। করা হয় তার পায়ে অস্ত্রোপচার।

সে সময় আকবরের স্ত্রী জানিয়েছিলেন, চলতি বছরের মে মাসে তার ডান পায়ে অস্ত্রোপচার করা হয়। কিছুদিন ভালোই ছিলেন। এর মধ্যে স্টেজ শোও করেন গায়ক আকবর। আকস্মিকভাবে তার পায়ে পানি জমতে থাকে।

কানিজ ফাতেমা বলেন, পায়ের পচন হাড় পর্যন্ত পৌঁছে গেছে। চিকিৎসক বলেছেন, তার পা কেটে ফেলতে হতে পারে। কারণ জীবাণু হাড় পর্যন্ত পৌঁছে গেছে। পা না কাটা পর্যন্ত তার জীবাণু ছড়িয়ে পড়বে।

প্রসঙ্গত, ‘ইত্যাদি’র মঞ্চে কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি নতুন করে গেয়ে আলোচনায় এসেছিলেন তিনি। তারপর ‘তোমার হাত পাখার বাতাসে’ শিরোনামের গানটি গেয়ে দেশজুড়ে পরিচিতি পান আকবর।

Loading