দেশের ৮ বিভাগে বৃষ্টির সম্ভাবনা

প্রকাশিত: ১:৪৮ অপরাহ্ণ , আগস্ট ২৬, ২০২২

দেশের ৮ বিভাগেই দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল থেকেই আকাশ ছিল রৌদ্রজ্বল। আবহাওয়া অনেকটাই ছিল উষ্ণ।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় ও রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান তিনি।

এদিকে, সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। বৃহস্পতিবার দেশের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটি জেলায়। সেখানে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.৫ ডিগ্রি সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। এর পাশাপাশি মাদারীপুর, চুয়াডাঙ্গা, ফেনী, তেঁতুলিয়া ও কুতুবদিয়ায়ও ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

শুক্রবার (২৬ আগস্ট) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তর বলছে, গত ২৪ ঘণ্টায় রাঙ্গামাটি, সন্দ্বীপ ও কুতুবদিয়ায় মাত্র এক মিলিমিটার এবং ঢাকায় সামান্য বৃষ্টিপাত হয়েছে। এছাড়া সারা দেশে আর কোনো বৃষ্টিপাত হয়নি। তবে আগামী তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

Loading