‘যতদিন বেঁচে আছি মানুষের জন্য কাজ করব’

প্রকাশিত: ৫:১৯ অপরাহ্ণ , আগস্ট ১১, ২০২২

রমনা থানার ওসি মনিরুল ইসলাম ও সরকার দলীয় সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শিদীর বাড়ির বিষয় তদন্ত করতে পৃথক দুটি আবেদন করেছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। এরপর তিনি তার ফেসবুক পেজে লাইভে এসে বলেছেন, যতদিন বেঁচে আছি মানুষের জন্য কাজ করব।

বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কার্যালয়ে তিনি চিঠিটি দিয়ে আসেন। দুদক চেয়ারম্যান মঈনউদ্দীন আবদুল্লাহ বরাবার পাঠানো চিঠিতে আইনজীবী সুমন ওসি মনিরুল ইসলামের সম্পদের অনুসন্ধানপূর্বক আইনি পদক্ষেপে ব্যবস্থা নিতে অনুরোধ জানিয়েছেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গতকাল বুধবার (১০ জুলাই) রাজধানীতে আটতলা বাড়ি-প্লটসহ বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলামের বিরুদ্ধে রিট করেন তিনি।

ওসির এই বিপুল সম্পদ নিয়ে গত ৫ আগস্ট একটি জাতীয় পত্রিকায় প্রতিবেদন প্রকাশিত হয়। এ বিষয়টি হাইকোর্টের নজরে আনার পর রিট করেন ব্যারিস্টার সুমন।

৫ আগস্টের ওই প্রতিবেদনে বলা হয়, ঢাকায় আটতলা বাড়ি করেছেন। বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি। ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সীগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি, প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম। রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

সরকারি একটি সংস্থার তদন্ত প্রতিবেদনের সূত্র ধরে অনুসন্ধানে ওসি মনিরুলের এসব অবৈধ সম্পদের সন্ধান পাওয়া গেছে। তবে পুলিশ সূত্র বলছে, যতটুকু তথ্য পাওয়া গেছে, তার সম্পদের পরিমাণ এর চেয়ে অনেক বেশি।

Loading