লক্ষ্মীপুরে বিপুল পরিমাণ সরকারি চাল ও গম জব্দ

প্রকাশিত: ২:৩৭ অপরাহ্ণ , জুলাই ৩, ২০২০

লক্ষ্মীপুরে ব্যক্তি মালিকানাধীন গোডাউনে মজুদ রাখা বিপুল পরিমাণ সরকারি চাল ও গম জব্দ করা হয়েছে। একইসঙ্গে অবৈধভাবে এসব চাল ও গম মজুদ রাখায় দুটি গোডাউন সিলগালা করেছে স্থানীয় প্রশাসন। এ সময় ৯৫ টন চাল ও ট্রাক ভর্তি ২০ টন গম জব্দ করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার কমলনগরের হাজিরহাট এলাকার ব্যবসায়ী শেখ ফরিদের দুটি গোডাউনে অভিযান চালিয়ে সরকারি এসব চাল ও গম পেয়ে গোডাউন দুটি সিলগালা করা হয়।
জানা যায়, খাদ্য অদিদপ্তরের সিলযুক্ত সরকারি বিভিন্ন বরাদ্ধকৃত চাল স্থানীয় ব্যবসায়ী শেখ ফরিদ তার গোডাউনে অবৈধভাবে মজুদ রেখেছেন এমন সংবাদ পান জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) জেলা কর্মকর্তারা। পরে তথ্য অনুযায়ী সংস্থাটির লক্ষ্মীপুরের পরিচালক মানিক চন্দ্র দে স্থানীয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সঙ্গে নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় ফরিদের গোডাউনের সামনে ট্রাক ভর্তি ২০ টন গম ও গোডাউনের ভিতরে ৯৫ টন সরকারি চাল পেয়ে তার দুটি গোডাউন সিলগালা করা হয়। প্রতিটি বস্তায় খাদ্য অধিদপ্তরের সিলযুক্ত রয়েছে বলে জানান স্থানীয়রা। তবে এসময় সংশ্লিষ্ট কাউকে আটক করতে পারেনি তারা।
এ ব্যাপারে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবারক হোসেন জানান, সরকারি চাল ও গম পেয়ে আমরা গোডাউন দুটি সিলগালা করেছি। শিগগিরই তদন্ত টিম গঠন করে বিষয়টি খতিয়ে দেখবে প্রশাসন।